রহস্য পত্রিকা pdf বই ডাউনলোড

Date:

Share post:

রহস্য পত্রিকা pdf বই ডাউনলোড। বুখারা থেকে আমার পরবর্তী গন্তব্য ছিল সমরকন্দ। মাওরাউন্নাহারের সবচেয়ে বড় শহর সমরকন্দ (আমুদরিয়া নদীর উপরে চীন পর্যন্ত বিস্তৃত বিশাল ভূখন্ডকে মাওরাউন্নাহার বলা হয়)। তার আগে শুনলাম মাওরাউন্নাহারের সুলতান তারমাশিরিন এখন সফরে আছেন ।

এবং সমরকন্দের আগে এক জায়গায় শিবির স্থাপন করেছেন। সুলতান তারমাশিরিনও দুনিয়ার প্রতাপশালী বাদশাদের একজন। সুলতান মুহাম্মদ উজবেকের রাজ্যের শুরু । তারঁ এলাকা পূর্বতুর্কিস্তান নামেও পরিচিত ।

আরও বই দেখুনঃ

সমরকন্দ যাওয়া পথেই সুলতান তারমাশিরিনের সঙ্গে আমার সাক্ষাৎ হলো। প্রথমে আমাদের কাফেলা সুলতানি শিবিরের কাছে এক জায়গায় তাবুঁ খাটাল। জানতে পার-লাম তিনি শিকারে গেছেন। সুলতানের নায়েব আমি তকবগার সঙ্গে দেখা করলাম। এরাঁ মঙ্গোলীয় জাতি গোষ্ঠির লোক। ধর্মান্তরিত হয়ে মুসলমান হয়েছে। সুলতান তারমাশিরিনও চেঙ্গিজ খানের বংশধর।

তারমাশিরিন তারঁ ভাই আলজাকতির পর সিংহাসনে বসেছেন। আলজাকতি খান কাফের ছিলেন। তাদেঁর বড় ভাই কাবাক খানও কাফের ছিলেন। তারমাশিরিন ইসলাম ধর্ম গ্রহণ করেন। আমির তকবগা আমাকে একটি মসজিদের পাশে থাকার জায়গা দিলেন। সেই সঙ্গে একটি গোলাকৃতি তাঁবুও দিলেন (ইর্য়ুত)। বেশ কয়েকদিন পর সুলতান শিকার থেকে ফিরলেন।

আমি একদিন জফরের নামাজ পড়ার জন্য মসজিদে গেলাম। নামাজ শেষে শুনলাম সুলতান মসজিদে আছেন। দেখলাম সুলতান এক জায়গায় বসে আছে। তারঁ গায়ে সবুজ রঙের একটি জোব্বা ও মাথায় রুমাল।এটি সেই সুলতানি আমলের কথা যেই সময় চেঙ্গিস খানের সাথে যুদ্ধ হয়েছিল।

এই বইয়ে অনেক রহস্যময় এবং কি উপন্যাস ও আছে যা ইতিহাস নিয়ে লেখা। একটি বইয়ের মধ্যেই অনেক রহস্য ও উপন্যাস লুফে আছে। বইটি যদি পড়তে চান জানতে চান তাহলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে রহস্য পত্রিকা pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রহস্য পত্রিকা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    সেবা প্রকাশনী 
বইয়ের ধরণঃ  উপন্যাস, রহস্য, ভৌতিক গল্প, ইত্যাদি বিষয়ক
বইয়ের সাইজঃ  27. MB
প্রকাশ সালঃ  ২০১২ সাল 
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site