সিতারা pdf বই ডাউনলোড

19

সিতারা – আহসান হাবীব

সিতারা pdf বই ডাউনলোড। মিসেস মজুমদার মনে মনে সিতারার প্রশংসা না করে পারলেন না। তিনি বাসা থেকে বের হবার সময় সিতারাকে বলে গিয়েছিলেন প্রতিটি ঘরের মোজাইক যেন কৃষ্টাল ডিভিডি প্রিন্টের মতো পরিষ্কার ঝকঝকে হয়। মেয়েটি সে রকমই পরিষ্কার করছে।

ঘরে ঢুকেই ভেবেছিলেন সিতারার লম্বা বেণী ধরে একটা হেঁচকা টান দিবেন। সেটা পারলেন না। কিন্তু ওর বেণী ধরে দিনে গোটা দুয়েক বেমক্কা হেঁচকা টান না দিলে মনে হয় দিনটাই যেন মাটি হলো। তারপরও একটা ঘরের ফ্যান কেন খামাকা চলছে এজন্য বাজখাই গলায় একটা ধমক দিয়ে বাথরুমে ঢুকে গেলেন গোসল করতে।

মিসেস মজুমদারের দুই মেয়ে – রীমা, রীপা। তাদের একজন পড়ে উডায়, আরেকজন পড়ে কোডায়। তৃতীয় মেয়েটি সিতারা। যার বেণী ধরে দিনে অন্তত একবাদ টারজানের মতো লটকি না দিলে মিসেস মজুমদারের পেটের ভাত হজম তো দূরের… আগের দিনের হজম হওয়া ভাত পুনরায় চাল হতে শুরু করে।

আরও দেখুনঃ আগন্তুক pdf বই

সিতারা অবশ্য কাজের মেয়ে হিসেবেই এই বাড়িয়ে আছে। যদিও শোনা যায়, সে আসলে মিসেস মজুমদারের আগের পক্ষের স্বামীর মেয়ে। রীমা-রীপার মতো উডা-কোডায় পড়ার সুযোগ না হলেও নিয়মিত সোডা দিয়ে গাদাখানেক কাপড় ধুতে হয় সিতারাকে। আর সাথে উদয়াস্ত ফ্রি রান্নাবান্না, ঘর ঝাট, বাসনকোসন মাজা তো আছেই।

আজও তাই করছিলো। রীমার দুটো জিনসের প্যান্ট, রীপার তিনটে জিনসের প্যান্ট ধুচ্ছিল, আর সেই সঙ্গে ফ্রি ফ্রি ডজনখানেক মেয়েলি টি-শার্ট। যথারীতি আজকেও রীপার প্যান্টের পকেটে দুটো প্রেমপত্র পেল সিতারা। একবার ভাবলো খালাম্মার কাছে জমা দিবে। তা না করে নিজের শাড়ির আঁচলে বেঁধে রাখতে যাচ্ছে ঠিক তখনই খালাম্মার চিৎকার, এই ওটা কিরে? খালাম্মা যে কখন পিছে এসে দাঁড়িয়েছে টের পায়নি সিতারা।

কিছুনা।
-কিছুনা মানে! ওটা কি? নিশ্চয় জিন্সের প্যান্টের পকেটে ওরা ভুলে টাকা রেখেছিল, সেটাই মারার মতলব করছিস… হারামজাদি…
না, আপনি যা মনে করছেন তা না। নিন পড়ুন।

মিসেস মজুমদার চিঠি পড়ে ফেললেন। হাতের লেখা কাকের ঠ্যাং বকের ঠ্যাং হলেও একটা কথা ছিল, এ যে একেবারে ধনেশ পাখির বাম ঠ্যাং আর হাড়গীলা পাখির ডান ঠ্যাং।

নিচে সিতারা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সিতারা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ অন্যদিন - ঈদসংখ্যা
বইয়ের ধরণঃ ছোটগল্প
বইয়ের সাইজঃ 3.30 MB
প্রকাশ সালঃ ২০০৫ ইং
বইয়ের লেখকঃ আহসান হাবীব

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন