শীত ও অন্যান্য গল্প pdf বই ডাউনলোড

9

শীত ও অন্যান্য গল্প pdf বই ডাউনলোড G আমি যাদের পছন্দ করি না তাদের সঙ্গেই আমার ঘুরে ফিরে দেখা হয়। হয়ত খুব জমিয়ে গল্প করছি, কাজের ছেলেটি এসে বললো, ‘কে জানি আইছে আপনারে বুলায়।’ বাইরে উঁকি দিলে এমন একজনকে দেখা যাবে যার সঙ্গে আমার এক সময় খাতির ছিল। এখন নেই। তবু হাসির একটা ভাব করে উল্লাসের সঙ্গে বলতে হবে, ‘আরে, আরে কি খবর? তার পর কেমন চলছে?’ এক সময় হয়তো এই লোকটির সঙ্গে তুই তুকারি করতাম এখন দুরত্ব রাখার জন্যে ভাব বাচ্যে কথা বলতে হয়। বাংলা ভাষার ভাব বাচ্যে খুব উন্নত নয়। দীর্ঘসময় কথা চালানো যায় না ।

আজকের ব্যাপারটাই ধরা যাক। আড্ডা খুব জমে উঠেছে। বাংলা বানান নিয়ে খুব তর্ক বেঁধে গেছে। এমন সময় কাজের ছেলেটি এসে বললো আমাকে কে নাকি ডাকছে। বেরিয়ে দেখি সাব্বির। আমি হাসি মুখেই বললাম, ‘বাইরে কেন, ভেতরে এসে বসুন।’ সে অপ্রস্তুত ভঙ্গিতে হাসলো।
: আসুন ভেতরে।
: না না ঠিক আছে।
: আমার কয়েকজন বন্ধু-বান্ধব এসেছে গল্প-গুজব হচ্ছে। আসুন পরিচয় করিয়ে দেই।
: অন্য আরেক দিন আসব।
: আজ অসুবিধা কিসের? আসুন ভিতরে।

আরও দেখুনঃ
সম্রাট pdf বই ডাউনলোড
শবযাত্রা pdf বই ডাউনলোড

সাব্বির চোখ মুখ লাল করে ভেতরে ঢুকলো। পুরুষ মানুষদের লজ্জায় এমন লাল হতে কখনো দেখিনি। নাকের পাতায় বিন্দু বিন্দু ঘাম।

ভেতরে তখন তুমুল উত্তেজনা। আজিজ, ফজলুকে জিজ্ঞেস করছে, ‘ধুলি বানান কর দেখি? হ্রস্বউকার না দীর্ঘউকার?’ রাগের চোটে ফজলু তোতলাচ্ছে। ক্রমাগত তার মুখ দিয়ে থুথু পড়ছে। বিশ্রী অবস্থা।

সাব্বির নার্ভাস ভঙ্গিতে রুমাল দিয়ে তার মুখ মুছলৈা এবয়ং মৃদু স্বরে বললো, ‘আজ যাই অন্য আরেক দিন আসব?’
: বসুন না। তাশ হবে। তাশ খেলতে পারেন তো?
: জ্বি না। আজ আমি যাই। আজ আমার একটা কাজ আছে?

আমি সাব্বিরকে রাস্তা পর্যন্ত এগিয়ে দিতে গেলাম। সেখানে সাদা রঙের প্রকাণ্ড একটা গাড়ী দাঁড়িয়ে আছে। মুসকো জোয়ান এক ড্রাইভার যে সাব্বিরকে দেখে স্প্রিংয়ের মত লফিয়ে বের হলো এবং দ্রুত দরজা খুলে মূর্তির মত হয়ে গেলো।

নিচে শীত ও অন্যান্য গল্প pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

শীত ও অন্যান্য গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ছোট গল্প
বইয়ের সাইজঃ 12.4 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন