বকুলাপ্পু pdf বই ডাউনলোড

6

বকুলাপ্পু pdf বই ডাউনলোড । চন্দ্রা নদী তীর ভাঙতে ভাঙতে এগিয়ে এসে পলাশপুর গ্রামের বড় হিজল গাছটা পর্যন্ত এসে হঠাৎ করে থেমে গেল। হিজল গাছটার অর্ধেক তখন শুন্যে নদীর কালো পানির উপর ঝুলছে, বাকী অর্ধেক কোন ভাবে মাটি কামড়ে আটকে আছে, দেখে মনে হয় যে কোন মূহুর্তে পুরো গাছটা বুঝি পানিতে হুড়মুড় করে ভেঙ্গে পড়বে। এই গাছটা ছিল পলাশপুর গ্রামের বাচ্চা কাচ্চাদের সবচেয়েপ্রিয় গাছ।

তারা এর মোটা ডাল বেয়ে উপরে উঠত, মাঝারী ডালগুলিতে ঘোড়ার মত চেপে বসে দুলত, সরু ডালগুলি ধরে ঝুল খেয়ে নিচে লাফিয়ে নামত। নদীর ভাঙ্গনের মাঝে পড়ে যাওয়ায় প্রথম প্রথম বাচ্চারা কেউ এই গাছে উঠতে সাহস করত না। এক দুই দিন যাবার পর গ্রামের দুর্দান্তা আর ডানপিটে কয়েকজন একটু একটু করে গাছটায় আবার ওঠা শুরু করল, কিন্তু ঠিক তখন জমিলাবড়ী একদিন দীরতীরে দাড়িয়ে হিজল গাছটা নিয়ে তার বিখ্যাত ভবিষৎবাণীটা ঘোষণা করল। তারপর আর কাউকে হিজল গাছের ধারে কাছে দেখা যায় নি।

আরও দেখুনঃ
বেজি pdf বই ডাউনলোড
বৃষ্টির ঠিকানা pdf বই ডাউনলোড

এই এলাকার সবাই জানে জমিলা বড়ীর বয়ষ কম করে হলেও একশ পঞ্চাশ, তার কমপক্ষে এক ডজন পোষ জীর আর পরী রয়েছে এবং জোৎস্না রাতে সে ‘গাছ-চালান’ দিয়ে শ্যাওড়া দাছে বসে আকাশে উড়ে বেড়ায়। তার মাথার চুল পাটের মত সাদা, এই গ্রামের যারা থুরথুরে বুড়ো তারাও দাবী করে যে জন্মের পর থেকেই তারা জমিলা বড়ীর পাকা চুল দেখে আসছে।

বকুলাপ্পু কি করেছিল?

মানুষের বয়ষ বেশী হয়ি গেলে মাথার চুল পাতলা হয়ে যায় কিন্তু জমিলা বড়ীর মাথা ভরা সাদা চুল এবং সে দুই হাতে সবসময় তার মাথার চুল বিলি কাটতে থাকে।

বয়স বেশী হওয়ার কারণে সে আর সোজা হয়ে দাড়াতে পারে না, হাতে একটা লাঠিতে ভর দিয়ৈ কেমন জানি ভাঁজ হেয় দাড়ায়। জমিলা বুড়ীর লাঠি নিয়েও নানারকম গল্প রয়েছে–এটা আসলে একটা শঙ্খচূড় সাপ, জমিলা বুড়ী যাদু করে লাঠি তৈরী করে রেখেছে।

কবে নাকী এক চোর জমিলা বুড়ীর কুড়েঘরে চুরি করতে গিয়েছিল তখন বুড়ী তার লাঠি ছুড়ে দিতেই সেটা ফনা তুলে চোরক ধাওয়া করেছিল, কোন মতে প্রাণ নিয়ে পারিয়ে এসেছে সেই চিার। জমিলা বুড়ীর পিঠে থাকে তালি দেওয়া একটা ঝোলা।

নিচে বকুলাপ্পু pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বকুলাপ্পু pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ছোটগল্প
বইয়ের সাইজঃ 4.72 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মোহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন