এলেবেলে ১ম পর্ব pdf বই ডাউনলোড

19

এলেবেলে ১ম পর্ব pdf বই ডাউনলোড । সম্প্রতি একটি অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছিলাম। এলেবেলে লেখা দিয়েই শুরু করা যাক। 

বৈশাখী মেলায় গিয়েছি চার কন্যাকে সঙ্গে করে। তিনটি আমারা নিজের, অন্যটি ধার করা। গিয়ে দেখি কুম্ভমেলার ভিড়–ঢাকা শহরের অর্ধেক লোক এসে উপস্থিত। মাটির হাঁড়িকুরি যাই দেখছে তাই তারা কিনে ফেলছে। অনেকটা কচ্ছপের মত দেখতে কি যেন বিক্রি হচ্ছে খুব সস্তায়–এক টাকা পিস।

সবাই কিনছে–আমিও কিনলাম। তারপর কিনলাম দু’খানা রবিঠাকুর। এবারের মেলায় রবিঠাকুর খুব সস্তায় বিক্রি হচ্ছে চার টাকা জোড়া। আমার ছোট মেয়েটি রবিঠাকুরকে নিয়ে আছাড় খেয়ে পড়ল। তার কিছু হলো না মহাকবি দু’টুকরা হয়ে গেলেন। কান্না থামাবার জন্যে আরেকটি কিনতে হয়।

কিন্তু একবার কোন দোকারছেড়ে এলে আবার সেখনে ঢোকা অসম্ভব। অন্য একটি ঘরে উঁকি দিলাম। বিনীত ভঙ্গিতে বললাম, আপনাদের রবিঠাকুর আছে? দোকানী আমাাকে বেকুব ঠাওড়ালো কি না জানি না এক বুড়োর মূর্তী ধরিয়ে দিল। বুড়োটি খালি গায়ে বসে আছে হাতে হুঁকো। বাতাস পেলেই সামনে মাথা নাড়ছে। সাদা চুল সাদা দাড়ি–রবি ঠাকুর যে এতে কোনো সন্দেহর কিছু নেই।

আমরা তালের পাখা কিনলাম, মাটির কলস কিনলাম। সোলার কুমীর কিনলাম ( কিছুক্ষণের মধ্যেই টিকটিকির মত এর ল্যাজ খসে পড়ল ) । দড়ির শিকা, বাঁকা হয়ে দাঁড়ানো ( কলসি কাঁধে ) বিশাল বক্ষা বঙ্গ ললনা কিনলাম।

আরও দেখুনঃ
আমাজনিয়া pdf বই ডাউনলোড
বিফোর আই গো টু স্লিপ pdf বই ডাউনলোড

আমার কন্যারা দেখলাম দেশীয় সংস্কৃতির প্রতি গাঢ় অনুরাগ নিয়ে জন্মেছে। যাই দেখছে তাই তাদের চিত্তকে উদ্বেলিত করছে তাই তারা কিনবে। একসময় এদের পিপাসা পেয়ে গেল। চারজনের জন্যে চারটি কাঠি আইসক্রিম কেনা হলো। যে অস্বস্তিকর পরিস্থিতির কথা শুরুতে বলেছি সেটা শুরু হলো তখন।

মেজো মেয়ে তার আইসক্রিম আমার দিকে বাড়িয়ে দিয়ে বলল এক কামড় খাও বাবা। আমি খেলাম এক কামড়। একজন যা করে অন্য সবারও তাই করা চাই–কাজেই অন্য সবাইও আইসক্রিম বাড়িয়ে ধরতে লাগল আমার দিকে।

নিচে এলেবেলে ১ম পর্ব pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এলেবেলে ১ম পর্ব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ছোট গল্প
বইয়ের সাইজঃ 6.61
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন