ইমোশনাল মার্কেটিং pdf বই ডাউনলোড

126

ইমোশনাল মার্কেটিং pdf বই ডাউনলোড । ২০১৮ সালের মাঝামাঝি এসে ভাবলাম, আমার এই গরিব কিন্তু পরিশ্রমী উদ্যোক্তাদের জন্য আরও বই লেখা দরকার। দুটো বইয়ের কথা ভাবলাম। একটি হলো ‘হাতে কলমে গ্রোথ হ্যকিং’। মানে ধাপে ধাপে কীভাবে গ্রোথ হ্যাকিংয়ের নিয়মকানুন, কলাকৌশল নিয়ে কাজ করবে তার একটা গাইড বই। কাজও শুরু করলাম। কিন্তু অচিরেই টের পেলাম গ্রোথের সঙ্গে ভালোবাসা আর আবেগের একটা বড় সম্পর্কও আছে। আর মার্কেটারদের আবেগ ব্যবহারের হাওর বেড়ে গেছে নানাবিধ কারণে।

প্রথম কারণটা অবশ্যই ইন্টারনেট আর সোশ্যাল মিডিয়া। ইচ্ছে করলেই যে কোন প্রতিষ্ঠান এখন কোনো টাকা খরচ না করেই একটি ভিডিও কমার্শিয়াল ভিডিও ইউটিউবে ছেড়ে দিতে পারে। তারপর সেটির ক্যাম্পেইন করতে পারে সোশ্যাল মিডিয়ায়।

বড় বড় ব্রান্ডও এখন সোশ্যাল মিডিয়া ব্যবহার করা শুরু করেছে। যদিও টিভিতে বিজ্ঞাপন দেওয়ারও টাকা তাদের আছে। আবার মোবাইল ফোনের মাধ্যমে যে কেউ ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ফেলতে পারে। কাজেই কাজটা এখন খুবই সহজ।

আরও দেখুনঃ
ডেভিড কপারফিল্ড pdf বই ডাউনলোড
বিদ্যাকৌশল pdf বই ডাউনলোড

মার্ক জাকারবার্গের ফেসবুকসহ সোশ্যাল মিডিয়াগুলো মার্কেটারদের সামনে এক নয়া দুনিয়ার সন্ধান এনে দিয়েছে। এখন আপনি ইচ্ছে করলেই আপনার অডিয়েন্সের সাঙ্গে রিয়েল টাইমে কথা বলতে পারেন। অবসরে তাদের মন্তব্যের জবাব দিতে পারেন এবং হয়ে উঠতে পারেন তাদের নানা আয়োজন, বিপদ আপদের পরিত্রাতাও। আমি বাংলাদেশের একটি ই-কমার্স প্রতিষ্ঠানকে চিনি যারা তাদের গ্রাহকের কাছে নিজেদের একটি বিশেষ চরিত্র প্রতিষ্ঠা করতে পেরেছে। সেটি হলো তারা খুবই আন্তরিক।

আমি দেখেছি অনেক খদ্দের তাদের ফোন করে বলেন, ‘আমি জানি আপনারা “অমুক” জিনিসটা বিক্রি করেন না। কিন্তু আমাকে যদি এনে দেন তাহলে খুশি হই।’ ওই প্রতিষ্ঠান তখন তার ইনভেন্টরির বাইরে গিয়ে অমুক জিনিসটা কিনে আনে ও সরবরাহ করে।

এ কদিন আগেও কোনো প্রতিষ্ঠানের সঙ্গে তার খদ্দেরের এমন সম্পর্ক তৈরী হওয়াটা বলতে গেলে সম্ভবই ছিল না। কিন্তু এখন এরকম একটি ব্যক্তিগত সম্পর্ক তৈরী করা সম্ভব হচ্ছে। অন্যদিকে, এখন প্রায় সব প্রতিষ্ঠানই তাদের পণ্যসেবার প্রসারের জন্য সব রকমের চ্যানেল ব্যবহার করে।

নিচে ইমোশনাল মার্কেটিং pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইমোশনাল মার্কেটিং pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আদর্শ
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 69.6 MB
প্রকাশ সালঃ 2020 ইং
বইয়ের লেখকঃ মুনির হাসান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন