আমড়া ও ক্র্যাব নেবুলা pdf বই ডাউনলোড

6

আমড়া ও ক্র্যাব নেবুলা pdf বই ডাউনলোড । রাজুর বোন বকুলের বিয়ে ঠিক হয়েছে। পরিবারের প্রথম বিয়ে, তাই সেটা নিয়ে বাড়াবাড়ি হইচই। বিয়ের কার্ডে কী লেখা হবে সেটা ঠিক করতেই ইউনিভার্সিটির তিন জন ও বাংলার বাঘা বাঘা প্রফেসরের সাথে আলোচনা করা হয়েছে। কার্ড ছাপানোর পর মা ও রাজুকে ডেকে বললেন, রাজু কাবা তুই একবার সিলেট যা।

সিলেট? রাজু চোখ কপালে তুলে বলল, সিলেট কেন?
তোর মামা আছেন, বিয়ের একটা কার্ড দিয়ে আয়।
গিয়ে দিয়ে আসতে হবে কেন? পোস্ট করে দিলেই হয়।

মা জিবে কামড় দিয়ে বললেন, ছিঃ! সবকিছুর একটা নিয়মনীতি আছে না! বিয়ের কার্ড হাতে হাতে দিতে হয়।

রাজু মুখ শক্ত করে বলল, বেশ! তাহলে একটা প্লেনের টিকিট কিনে দাও আমেরিকা গিয়ে ছোট চাচার বিয়ের কার্ডটাও দিয়ে আসি। আসার সময় ডিজনিল্যান্ডটাও দেখে আসব।

আরও দেখুনঃ
এ টাইম টু ডাই pdf বই ডাউনলোড
আ টেল অভ থ্রি লায়ন্স pdf বই ডাউনলোড

মা চোখ পাকিয়ে বললেন, ফাজলামি করবি না। যা বলেছি কর। ট্রেনে যাবি-আসবি তোর সমস্যাটা কোথায়?

কাজেই রাজুকে বিয়ের কার্ড নিয়ে সিলেট দৌড়াতে হল। সে কলেজে ফার্স্ট ইয়ারে পড়ে। এই বয়সটার নানারকম যন্ত্রণা, ছোট বলে আলাদা করে কেউ আর আলাদা করে খাতির-যত্ন করে না, আবার বড় হয়ে গেছে বলে কেউ স্বীকার করে না। যত রকমের নোংরা কাজ গুলো তার ঘাড়ে এসে পড়ে। সিলেট যাওয়া অবশ্যি ঠিক নোংরা কাজের মাঝে পড়ে না। সত্যি কথা বলতে কী সে এই দায়িত্বটা পেয়ে বেশ খুশিই হয়েছে, না হলে তাকে ডেকোরেটরের কাছে আর দর্জির কাছে দৌড়াদৌড়ি করতে হত। তাছাড়া মামার সাথে অনেকদিন দেখাসাক্ষাৎ নেই, একটু পাগলাটে মানুষ—কিন্তু তাদের খুব আদর করেন।

প্রায় সারাদিন ট্রেনে বসে থেকে রাজু সিলেট পৌছল বিকেলবেলা। ট্রেন থেকে নেমে দেখল মামা প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আছেন। ছোটখাটো মানুষ, চেহারায় একটা গোলগাল ভাব রয়েছে। বড় বড় গোঁফ এবং মাথায় বিস্তৃত টাক।রাজুকে দেখে মামা ভারি খুশি হলেন। বললেন, তুই তো বড় হয়ে গেছিস দেখি! টেলিফোনে বলল তুই একা আসছিস, আমি তো ভয় পেয়ে গেলাম—বাচ্চা ছেলে একা আসছে মানে?

রাজু হেসে বলল, না মামা আমি আর বাচ্চা ছেলে নাই।
মামা বললেন, চল যাই। যাবার আগে চট করে একটু দেখে আসি।

নিচে আমড়া ও ক্র্যাব নেবুলা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমড়া ও ক্র্যাব নেবুলা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ছোট গল্প
বইয়ের সাইজঃ 4.12 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মোহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন