আধুনিক ইশপের গল্প pdf বই ডাউনলোড

40

আধুনিক ইশপের গল্প pdf বই ডাউনলোড । সনতানর রূপ: কাছিম তার ধীরে ধীরে হাটা চলা নিয়ে খরগোসের ঠাট্টা সহ্য করতে না পেরে একদিন খরগোসকে দৌড় প্রতিযোগিতায় ডেকে বসল। যথা সময়ে দৌড় শুরু হয়েছে, খলগোস চোখের পলকে কাছিমেকে পিছনের ফেলে বহুদূর এগিয়ে গেল। মাঝামাঝি পৌছে খলগোস দেখল তার হাতে অনেক সময়, সময় কাটানোর জন্য সে তখন কিছু ঘাস লতা পাতা খেয়ে ঠিক করল গাছের ছায়ায় বসে একটু জিরিয়ে নেবে।

বসে থাকতে থাকতে তার চোখে হঠাৎ ঘুম নেমে এল। এদিকে কাছিম ধীর পায়ে হেঁটে হেঁটে খরগোসকে পার হয়ে একবারে শেষ মাথায় পৌছে গেছে। হঠাৎ খরগোসের ঘুম ভাংল, দেখতে পেল কাছিম প্রায় শেষ মাথায় পৌছে গেছে। সে তখন প্রাণপনে দৌড়াতে শুরু করল, কিন্তু কোন লাভ হল না। কাছিম তার আগেই শেষ মাথায় পৌছে গেছে। 

সুবচন: সুস্থির ও ধীর গতিরই জয় হয়। 

ইশপের আধুনিক ‍ রূপ:

নিউমার্কেটে এক বইয়ের দোকানে খলগোস আর কাছিমের দেখা। খরগোস মুখ বাঁকা করে হেসে বলল, কিরে ব্যাটা কাছিম, তোর হাঁটা দেখে হেসে মরি। এক পা যেতে দেখি আধ ঘন্টা লেগে যায়! 

কাছিম গম্ভীর হয়ে বলল, যার যে রকম দস্তুর। কিন্তু তাতে ক্ষতিটা কি হয়েছে? আজকাল তো আর আগের মত পায়ে হেঁটে যেতে হয় না। রিক্সা আছে, স্কুটার আছে, বাস আছে যেখানে যাবার কথা সেখানে সময় মত পৌছালেই হল।

আরও দেখুনঃ
ভালোবাসা ডট কম pdf বই ডাউনলোড
ভালোবাসো বাঁচো pdf বই ডাউনলোড

খরগোস তার চোখ লাল করে বলল- যত বড় মুখ নয় তত বড় কথা! তুই বলতে চাস কোথায় যেতে হলে তুই সেখানে আমার আগে পৌছে যাবি?

কাছিম উদাস মুখে বলল, যেতেও তো পারি!
– খরগোস বলল, ঘোড়ার ডিম যাবি!
কাছিম বলল, ঠিক আছে তাহলে দেখা যাক কে আগে গুলিস্তান পৌছাতে পারে!
-কত টাকা বাজী?
একশ টাকা।
-তাই সই। 
সাথে সাথে খরগোস আর কাছিম ছূটতে শূরু করল। খরগোস দৌড়ে গিয়ে একটা স্কুটার থামিয়ে বলল, ছল গুলিস্তান!
-স্কুটারওয়ালা বলল, তিরিশ টাকা লাগবে কিন্তু আগেই বলে রাখলাম!

লাগলে লাগবে, এখন দেী কর না। খরগোস লাফিয়ে স্কুটারের ওপর উঠল, স্কুটার কাছিমের মুখে কালো ধোঁয়া ছেড়ে সাথে সাথে গুলির মত বের হয়ে গেল।  কাছিম তার মানি ব্যাগটা বের করে দেখল টেনে টুনে কোনো রকমে রিক্সা ভাড়াটা হয়। সে একটা রিক্সার সাথে দরদাম করে ভাড়া ঠিক করে রওনা দিল। 

নিচে আধুনিক ইশপের গল্প pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আধুনিক ইশপের গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ কাকলী প্রকাশনী
বইয়ের ধরণঃ ছোট গল্প
বইয়ের সাইজঃ 1.17 MB
প্রকাশ সালঃ 1996 ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন