অদ্ভূত সব গল্প pdf বই ডাউনলোড

76

অদ্ভূত সব গল্প pdf বই ডাউনলোড । তার নাম চান্দ শাহ ফকির। আসল নাম না – নকল নাম। আসল নাম সেকান্দর আলি। যারা মন্ত্র-তন্ত্র নিয়ে কাজ করে তাদের অনেক রকম ভেক ধরতে হয়। নামও বদলাতে হয়। তাদের চাল-চলন, আচার-আচরণ সাধারণ মানুষের মত হলে চলে না। সাধারণ মানুষের ভয়, ভক্তি, শ্রদ্ধা অর্জনের জন্যে তাদের সারাক্ষণই নানান চেষ্টা চালাতে হয়।

চান্দ শাহ ফকিরকে দেখে সাধারণ মানুষের ভয়-ভক্তি-শ্রদ্ধা কোনটাই হয় না। রোগা, বেঁটে একজন মানুষ। বেঁটেরা সচরাচর কুজো হয় না। চান্দ শাহ খানিকটা কুঁজো।

হাঁটে খুড়িয়ে খুড়িয়ে কারণ বাঁ পা বলতে গেলে অচল। বাঁ পা টেনে টেনে এগুতে হয়। অন্যান্য গুণীনদের মত মাথাভর্তি ঝাকড়া চুল আছে। চোখও সারাক্ষণই লাল থাকে। গলায় তিন রকমের হাড়, কাঠ এবং অষ্টধাতুর মালা আছে। তরপরেও চান্দশাহকে সবাই তুচ্ছ-তাচ্ছিল্য করে। তাকে চান্দ শাহ ফকির ডাকে না – ডাকে চান্দু।

চান্দ শাহ তার স্ত্রীর কাছে এই নিয়ে খুব দুঃখ করে। দীর্ঘ নিঃশ্বাস চাপতে চাপতে বলে – দেখ বউ মানুষের বিচার। আমি এতবড় একটা গুনীন। পশু-পাখি পর্যন্ত আমারে সমীহ করে। যে গাছের নিচে বসি সেই গাছে পাখ-পাখালি থাকে না। উইড়া চইলা যায়। অথছ নিজ গ্রামের মানুষ আমারে তুচ্ছ করে। সামনে দিয়া যায়, সেলাম দেয় না। আমার নাম যে চান্দ শাহ ফকির, এই নামে ডাকে না, ডাকে চান্দু। মাঝে মাঝে ইচ্ছা করে মারী-মন্ত্র দিয়া এরারে একটা শিক্ষা দেই। জন্মের শিক্ষা।

চান্দ শাহের স্ত্রীর নাম ফুলবানু। সে দীর্ঘদিন রোগ ভোগ করে এখন বিছানায় পড়ে গেছে। নড়াচড়ার ক্ষমতা নেই তবে জিহবা অত্যন্ত সচল।

আরও দেখুনঃ
অচিনপুর pdf বই ডাউনলোড
আজ দুপুরে তোমার নিমন্ত্রণ pdf বই ডাউনলোড

সে তীক্ষ্ণ কন্ঠে বলে – কি মন্ত্রের কথা কইলেন?
-’মারী-মন্ত্র’। মন্ত্র ঝাড়া মাত্র গ্রামের ঈশান কোন থাইকা শুরু হবে রোগব্যাধি – আস্তে আস্তে পুরো গ্রাম। বড় কঠিন মন্ত্র একবার ঝাড়লে মন্ত্র কাটান দেওয়া মুশকিল। তুমি যদি বল একবার মন্ত্র ঝাড়ি। উচিৎ শিক্ষা হউক। গ্রামের সব মুরুব্বি যখন পায়ের উপরে উপুড় হয়ে পরবে তখন একটা বিবেচনা হবে।

নিচে অদ্ভূত সব গল্প pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অদ্ভূত সব গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 7.25 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন