অটোমান থেকে বর্তমান ক্যারিশম্যাটিক এরদোগান pdf বই ডাউনলোড

Date:

Share post:

অটোমান থেকে বর্তমান ক্যারিশম্যাটিক এরদোগান pdf বই ডাউনলোড। তুরস্কের রাজনীতির ইতিহাসে নানা বাকঁবদল ঘটেছে সময়ে সময়ে। উসমানি সাম্রাজ্যের গোড়াপত্তনকারী উসমান বিন উরতুগরুল থেকে শুরু করে সর্বশেষ খলিফা দ্বিতীয় আব্দুল মাজিদ পর্যন্ত তুরস্ক যে চড়াই ও উৎরাই প্রত্যক্ষ করেছে, সেই ইতিহাস পৃথিবীর মানচিত্রে সত্যিই বিরল। বক্ষ্যমাণ, গ্রন্থ সেই ইতিহাসের দ্বিতীয় পর্ব- আতাতুর্ক থেকে শুরু করে এরদোগান-রাজনীতি নিয়েই লেখা।

যদিও উসমানি খেলাফতের শেষদিকের বেশ কিছু আলোচনা বইটিতে স্থান পেয়েছে। আর এই কারণেই আমরা বইটি নাম অটোমান থেকে বর্তমান: ক্যারিশম্যাটিক এরদোগান রেখেছি। ইনশাআল্লাহ ২০১২ সালের পর থেকে তুরস্কের বর্তমান ইতিহাস নিয়ে আমরা আরেকটি বই প্রকাশ করব। সেই হিসেবে। বইটিকে এই ইতিহাসের প্রথম ভাগ বলা যেতে পারে।

আরও ইসলামিক বই দেখুনঃ

তবে হ্যাঁ, লেখক বইটিতে বেশি গুরুত্ব দিয়েছেন। একজন রজব তাইয়েব এরদোগানের জীবন ও রাজনৈতিক দর্শন-আদর্শের প্রতি। ভালো-খারাপের বিচার পাঠকের হাতে। তবে এখানে কিছু কথা বলা প্রয়োজন মনে করছি। প্রেসিডেন্ট এরদোগান এক রহস্যচরিত্র।

একদিকে ইসলামের পক্ষে কথা বলা এবং বিভিন্ন ক্ষেত্রে ইসলামাইজেশনের উদ্যোগ; অন্যদিকে ইসলামবিদ্বেষী গোষ্ঠীল সাথে সখ্য এবং বিশ্বের বিভিন্ন ভূখন্ডে ইসলামপন্থী গোষ্ঠীর বিরোধিতা। একদিকে জায়োনিষ্ট ইসরাইলের বিরুদ্ধে সোচ্চার থাকা; অন্যদিকে ইসরাইলে আগুন লাগলে বিমানবাহিনী পাঠিয়ে তা নিভাতে যাওয়া।

একদিকে সাম্রাজ্যেবাদী আমেরিকার বিরোধিতা; অন্র্যদিকে নিজ দেশে আমেরিকার সামরিক ঘাটিঁ বহাল রাখা। ইসলাম পন্থীদের উপর দম-পীড়নের প্রতিবাদে মিসরের সাথে সম্পর্ক ছিন্ন করা; আবার নিজ দেশে কামাল আতাতুর্কের মর্যাদা রক্ষায় আইন প্রয়োগ করা। একদিকে ইউরোপ-ন্যাটোর কঠোর সমালোচনা করা; আবার নিজ দেশকে ইউরোপ-ন্যাটোর অন্তর্ভুক্ত করে দেশে দেশে মুসলিম নিধনে সহযোগিতা করে যাওয়া।

একদিকে ইসলামের পক্ষে জোরালো আওয়াজ তোলা; অন্যদিকে পশ্চিমা গণতন্ত্রের পক্ষে সাফাই গাওয়া। একদিকে হিজাবের পক্ষে ভূমিকা রাখা; আবার নারী-নেতৃত্বকে এগিয়ে নিতে জোর চেষ্টা চালিয়ে যাওয়া। এ ধরণের নানা অভিযোগে জর্জরিত ব্যক্তি এরদোগান। বইটি যদি আরও পড়তে চান তাহলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে অটোমান থেকে বর্তমান ক্যারিশম্যাটিক এরদোগান pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অটোমান থেকে বর্তমান ক্যারিশম্যাটিক এরদোগান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    কালান্তর প্রকাশনী 
বইয়ের ধরণঃ  ইসলামিক 
বইয়ের সাইজঃ  51.8 MB
প্রকাশ সালঃ  ২০১৯ সাল 
বইয়ের লেখকঃ  ড. রাগিব সিরজানি
অনুবাদঃ  আতাউল কারীম মাকসুদ 


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site