১০০ ভুতের ১০০ বাড়ী ২য় খন্ড pdf বই ডাউনলোড

Date:

Share post:

১০০ ভুতের ১০০ বাড়ী ২য় খন্ড pdf বই ডাউনলোড। গল্পের ভিতর থেকে কিছু লেখা ।  কম্পিউটার ট্রেনিং সেন্টার থেকে বার হয়ে বাস ধরার আগে অভি ওর তিন সহপাঠী, সুমন, ভিকটর আর শুভকে বলে গেল, তাহলে আগামী দিন বিকেলবেলা আমাদের বেড়ুগ্রামের বাড়িতে চলে আসছিস কিন্তু! ওদের দলে আরও পাচঁজন আছে। প্রত্যেকেই ওরা বর্ধমান রাজ কলেজের ছাত্র ছিল।

কলেজের পড়াশোনার পাট চুকিয়ে ওরা সবাই এখন ওই শহরেরই কসমো কম্পিউটার ট্রেনিং সেন্টারের ছাত্র। কাজেই বন্ধুত্বের সুবাদ বজায় আছে আজও। সুজিত জয়ন্ত- অলোক-জামাল- দেবশিস-শুভ অভি-সুমনরা মিলে কেমন ভাবে যেন একটা দল গড়ে উঠেছিল।

আরও বই দেখুনঃ

আসলে একটা জায়গায় ওদের দারুণ মিল। আর সেই মিলটাই এদের মিলিয়ে দিয়েছি একটা দলে। যেমন, বড়দিনে ওরা কেক কিনে খেলেও পৌষ সংক্রান্তিতে ওদের টিফিন বকস-এ দেখা যায় নলেনগুড় আর পিঠে পুলি। আষাঢ় মাসে থাকে তাল ফুলুড়ি-তালের বড়া। তা ছাড়া ওরা ইংরেজী নববর্ষে আর সবার মত একটা পিকনিক স্পট বেছে নিয়ে বেরিয়ে পড়ে না।

ওদের কিপনিকের তারিখ বাংলা নববর্ষ । এবারও তার কোন হেরফের হয়নি। আর সে কথাই বাস ধরার আগে অভি সুমনদের মনে করিয়ে দিয়ে গেল। ওদের দলের আর সবাই কোন-না কোন সময়ে অভিদের গাড়ি এলেও সুমন-ভিক্টর-শুভ রা কখনো আসেনি।

তাই ওরা কথা দিয়েছে, আগের দিন অভিদের বাড়ি রাত কাটিয়ে পরের দিন এক সঙ্গে দামোদরের পাড়ে পাল্লা রোড নিকনিক স্পট- এ যাবো। সুমন-ভিক্টর- শুভদের বাাড়ি পান্ডুয়া পার হয়ে আলাদা আলাদা তিনটি গ্রামে। তাই অভিদের বাড়ি বর্ধমানের বেডু গ্রামে আসার পথের একটা ছক অভি নিজে একটা কাগজে একেঁ দিয়েছিল।

ছকে মাঝপথে সাহেব ডাঙ্গার একটা পোড়ো দালানবাড়ি একেঁ অভি ওদের বলেছিল, দ্যাখ, এই দালানটার প্রায় সামনের পথটা তিন মুখো। পশ্চিমমুখো পথটা ধরে নিয়ে কিলোমিটার তিনেক এগিয়ে আমাদের বেডুগ্রামের বসুবাড়ির নাম করলেই যে কেউ পথ দেখিয়ে দেবে। তবে একটা কথা বলি, সময় পেলেও ওই পোড়ো দালানবাড়িটায় না ঢোকাই ভালো। অভি অভিজাত পরিবারের ছেলে। ওর ঠাকরুদা ছিলে একজন স্বাধীনতা সংগ্রামী। এলাকার সবাই অভিদের চেনে। 

নিচে ১০০ ভুতের ১০০ বাড়ী ২য় খন্ড এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

১০০ ভুতের ১০০ বাড়ী ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    নির্মল বুক এজেন্সী 
বইয়ের ধরণঃ  গল্প বিষয়ক 
বইয়ের সাইজঃ  40.0 MB
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ  সুনীতি মুখোপাধ্যায় 
অনুবাদঃ  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...

উত্তর খন্ড pdf বই ডাউনলোড

উত্তর খন্ড pdf বই ডাউনলোড। ‘উত্তরখণ্ড' প্রকাশ আমার ব্যর্থতারই নামান্তর। দুই হাজার আট সালে 'আমহমদ ছফা রচনাবলি' আট...
Show Social Site
Hide Social Site