১০০ গ্রেট মার্কেটিং আইডিয়া pdf বই ডাউনলোড

102

১০০ গ্রেট মার্কেটিং আইডিয়া pdf বই ডাউনলোড । আপনি যদি এ বইটা হাতে নিয়ে থাকেন তাহলে ধরে নেওয়া যায় আপনি কিছু। আইডিয়া খুঁজছেন৷ হতে পারে আপনি একজন মার্কেটার কিংবা উদ্যোক্তা। হয়তো ছোট ব্যবসা আছে আপনার। আবার হতে পারে সামনের বিজনেস মিটিংয়ে ভালো কিছু আইডিয়া দিতে চান সহকর্মী বা বসদের। উদ্দেশ্য যা-ই হোক, বইটা আপনার কাজে আসবে।

মার্কেটিং মানে লাভজনক বিনিময়। সঠিক ব্যবসা ক্রেতা-বিক্রেতা উভয়পক্ষকেই লাভবান করে। আমরা চাই প্রোডাক্ট/সার্ভিস বিক্রি করতে। সে প্রোডাক্ট (বা সার্ভিস) আর ফিরে আসবে না। তবে কাস্টোমার ফিরে আসতে পারেন যদি তারা সন্তুষ্ট হন। মার্কেটিংয়ের অন্যতম মূল ধারণা হলো, ক্রেতাকে সন্তুষ্ট করা। মার্কেটিং নিয়ে যা-ই করি না কেন, আগে দেখতে হবে কাস্টোমার কী চায়। কারণ আমরা সেগুলো দান করছি না বরং কাস্টোমারকে তার চাহিদা মোতাবেক ‘বিক্রি করি।

আরও দেখুনঃ ইমোশনাল মার্কেটিং pdf বই ডাউনলোড

তাই আমাদের নিশ্চিত করতে হবে, তারা যেন সহজেই সেই প্রোডাক্ট/সার্ভিসটি কিনতে পারেন। মূলত বিনিময়ের এ প্রক্রিয়াকে আরো উন্নত করার লক্ষ্যেই বইয়ের বেশিরভাগ আইডিয়া আনা হয়েছে। মার্কেটিং অনেক গভীর বিষয়। কর্মীদের কাজের পরিবেশ ভালো রাখা এবং প্রতিষ্ঠানের কর্তা এবং কর্মীর মাঝে বিনিময়টা যেন উভয়পক্ষের জন্য লাভজনক হয় তা লক্ষ্য রাখাও মার্কেটিং এর অংশ।

সার্ভিস ইন্ডাস্ট্রিতে কাস্টোমারের ক্রয়ের অন্যতম উপাদান হলো প্রতিষ্ঠানের কর্মী। রেস্টুরেন্টের শেফ, ওয়েটার, সেলুনের নাপিত, ইন্সট্রাক্টর—সবাই গুরুত্বপূর্ণ। তাই বইয়ের কিছু আইডিয়া আছে। ইন্টারনাল মার্কেটিং নিয়ে। কর্মীদের থেকে যথাযথভাবে কাজ বের করে আনা উন্নতির অন্যতম সাপোন এটা মার্কেটিংয়ের কোনো পাঠ্যবই নয়৷

আরও দেখুনঃ বিজনেস স্কুল pdf বই ডাউনলোড

অমন পাঠ্যবই অনেক আছে৷ মার্কেটার হয়ে থাকলে হয়তো কিছু বই ইতোমধ্যে পড়েও ফেলেছেন। এ বইতে তত্ত্বকথা অতি অল্প৷ কেবল দুয়েকটা উদাহরণ দেওয়া হয়েছে, যাতে কিছু আইডিয়ার পেছনের ঘটনা ধরতে পারেন। বইটার উদ্দেশ্য আইডিয়ার কিছু ‘ঝলক’ দেখানো না। সকল আইডিয়াই এসেছে বিভিন্ন কোম্পানির ‘রিয়েল লাই’ প্রজেক্ট থেকে নেওয়া হয়েছে।

নিচে ১০০ গ্রেট মার্কেটিং আইডিয়া pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

১০০ গ্রেট মার্কেটিং আইডিয়া pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  নন্দন প্রকাশনী
বইয়ের ধরণঃ মার্কেটিং আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 28 MB
প্রকাশ সালঃ 2020
বইয়ের লেখকঃ জিম ব্লাইথ
অনুবাদঃ হাসান আযীয গং


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন