হোমিওপ্যাথি চিকিৎসা pdf বই ডাউনলোড

3843

হোমিওপ্যাথি চিকিৎসা pdf বই ডাউনলোড । প্রথমেই মহান আল্লাহ তায়ালার নিকট অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি যে এমন একটি বই লেখার জন্য সুযোগ দেওয়ার জন্য। যা বিভিন্ন জটিল-কঠিন রোগে আক্রান্ত বিপদগ্রস্থ মানুষ, পশু-পাখি এবং বৃক্ষতরুলতাদের উপকারে আসবে বলে আশা করছি।

একিউট ডিজিজ (Acute disease)বা ইমার্জেন্সী অসুখ-বিসুখ নিরাময়ে হোমিওপ্যাথিক চিকিৎসা অবলম্বন করার কথা বলরে কেউ কেউ অবাক হতে পারেন। কেননা হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞানের বিরুদ্ধে সমাজে যে সব মিথ্যা কথা প্রচার করা হয়, তার একটি হলো “হোমিও ঔষধ দেরীতে কাজ করা হয়”।

অথচ বাস্তব সত্য হলো, হোমিও ঔষধ পুরোপুরি লক্ষণ মিলিয়ে দিতে পারলে সেটি বাজারে আসা হাইপাওয়ারের লেটেস্ট এন্টিবায়েটিকের চাইতেও অন্তত একশ গুন দ্রুত কাজ করে থাকে।

হোমিওপ্যাথি একমাত্র বিজ্ঞান ভিত্তিক চিকিৎসা পদ্ধতি। অন্যান্য চিকিৎসা পদ্ধতি বিজ্ঞানের নামে প্রতারণ ছাড়া আর কিছুই নয়। ইহারা রোগ নির্ণয় এবং চিকিৎসার নামে যদিও খুবই উচ্চ প্রযুক্তির যন্ত্রপাতি ব্যবহার করে থাকুক না কেন; আসলে সেগুলো হলো মানুষকে বোকা বানানোর এবং পকেট মারার এক ধরণের অত্যাধুনিক ফন্দি মাত্র।

আরও দেখুনঃ
দেহরক্ষী ফার্স্ট এইড pdf বই ডাউনলোড
নিউমারোলজি সংখ্যা সৌভাগ্যের চাবিকাঠি pdf বই ডাউনলোড

তাদের নানা রকমের চটকদার রঙের এবং ডিজাইনের দামী দামী ঔষধগেুলো কোন জটিল রোগই সারাতে পারে না বরং চিকিৎসার নামে উপকারের চাইতে ক্ষতিই বেশি করে। হোমিওপ্যাথির রয়েছে প্রতিষ্ঠত নীতিমালা বিগত দুইশ বছরেও যার কোন পরিবর্তন হয়নি এবং কেয়ামত পর্যন্ত রদবদল হবে না।

পক্ষান্তরে অন্যান্য চিকিৎসা শাস্ত্রের কোন বৈজ্ঞানিক নীতিমালা নেই। তারা কিছু কিছু ক্ষেত্রে বিজ্ঞানের অনুসরণ করলেও অধিকাংশ ক্ষেত্রে আন্দাজ, অনুমান, কুসংস্কার, ব্যক্তিগত অভিজ্ঞতা, হোমিওপ্যাথির আংশিক অনুসরণ ইত্যাদির উপর ভিত্তি করে চিকিৎসাকাজ পরিচালনা করে থাকে।

অর্থাৎ এতে দশ ভাগ আছে বিজ্ঞান আর নব্বই ভাগ হলো গোজামিল। হোমিওপ্যাথিতে একই ঔষধ দু’শ বছর পূর্বে যেমন কার্যকর ছিল, আজও তা সমানভাবে কার্যকর প্রমাণিত হচ্ছে বলেই সর্বত্র ব্যবহৃত হচ্ছে। পক্ষান্তরে অন্যান্য চিকিৎসা শাস্ত্রের কোন ঔষধই দশ-বিশ বছরের বেশি কার্যকর থাকে না।

নিচে হোমিওপ্যাথি চিকিৎসা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হোমিওপ্যাথি চিকিৎসা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বশীর মাহমুদ ইলিয়াস
বইয়ের ধরণঃ চিকিৎসা বই
বইয়ের সাইজঃ 13.9 MB 
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ ডাঃ বশীর মাহমুদ ইলিয়াস

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন