হিমুর হাতে কয়েকটি নীলপদ্ম pdf বই ডাউনলোড

73

হিমুর হাতে কয়েকটি নীলপদ্ম pdf বই ডাউনলোড । আজকের দিনটা এত .সুন্দর কেন? সকাল বেলা জানালা খুলে আমি হতভম্ব। এ কি! আকাশ এত নীল? আকাশের তো এত নীল হবার কথা না। ভূমধ্যসাগরীয় আকাশ হলেও একটা কথা ছিল। এ হচ্ছে খাঁটি বঙ্গদেশীয় আকাশ। বেশিরভাগ সময় ঘোলা থাকার কথা।

আমি তাকিয়ে থাকতে থাকতেই জানালার ওপাশে একটা কাক এসে বসল। কি আশ্চর্য! কাকটাকেও তো সুন্দর লাগছে। কেমন গর্বিত ভঙ্গিতে হাঁটছে। কলেজে ভর্তি হাবার পরদিন যে ভঙ্গিতে কিশোরী মেয়েরা হাঁটে অবিকল সেই – “বড় হয়ে গেছি” ভঙ্গি। আমি মুগ্ধ হয়ে কাকটাকে দেখলাম। কাকের চোখ এত কাল হয়? কবি-সাহিত্যকরা কি এই কারণেই বলেন কাকচক্ষু জল?

আরও দেখুনঃ এবং হিমু pdf বই ডাউনলোড

আচ্ছা, আজ সব সুন্দর সুন্দর জিনিস চোখে পড়ছে কেন? আজকের তারিখটা কত? দিন-তারিখের হিসাব রাখি না, কাজেই তারিখ কত বলতে পারছি না। একটা খবরের কাগজ কিনে তারিখটা দেখতে হবে। মনে হচ্ছে আজ একটা বিশেষ দিন। আজকের দিনটার কিছু একটা হয়েছে। এই দিনে অদ্ভুত ব্যাপার ঘটবে। পৃথিবী তার রূপের দরজা আজকের দিনটার জন্যে খুলে দেবে।

কাজেই আজ সকাল থেকে জীবনানন্দ দাশ মার্কা হাাঁটা দিতে হবে- “হাজার বছর ধরে আমি পথ হাঁটিতেছি পৃথিবীর পথে” মার্কা হাঁটা। আমি ধড়মড় করে বিছানা থেকে নামলাম। নষ্ট করার মত সময় নেই । কাকটা বিস্মত গলায় ডাকল – কা কা। আমার ব্যস্ততা মনে হয় তার ভল লাগছে না। পাখিরা নিজেরা খুব ব্যস্ত থাকে কিন্তু অন্যদের ব্যস্ততা পছন্দ করে না।

মাথার উপর ঝাঁঝালে রোদ, লু হাওয়ার মত গরম হাওয়া বইছে। গায়ের হলুদ পাঞ্জাবি ঘামে ভিজে একাকার। পাঞ্জাবি থেকে ঘামের বিকট গন্ধে নিজেরই নাড়িভুঁড়ি উল্টে আসছে, তারপরেও আজকের দিনটার সৌন্দর্যে আমি অভিভূত।

আরও দেখুনঃ আনন্দমেলা ভূতের গল্প সংকলন pdf বই ডাউনলোড

হঠাৎ কোন বড় সৌন্দর্যের মুখোমুখি হলে স্নায়ূ অবশ হয়ে আসে। সকাল থেকেই আমার স্নায়ূ অবশ হয়ে আছে। এখন তা আরো বাড়ল, আমি দাড়িয়ে পড়লাম। সৌন্দর্যের কথাটা চিৎকার করে সবাইকে জানাতে ইচ্ছা করছে। মাইক ভাড়া করে রিকশা নিয়ে শহরে ঘোষণা দিতে পারলে চমৎকার হত।

নিচে হিমুর হাতে কয়েকটি নীলপদ্ম pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

হিমুর হাতে কয়েকটি নীলপদ্ম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 2.43 MB
প্রকাশ সালঃ 1996 ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন