সে আসে ধীরে pdf বই ডাউনলোড

13

সে আসে ধীরে pdf বই ডাউনলোড । ‘আক্কেলগুড়ুম’নামে বাংলা ভাষায় একটি প্রচলিত বাগধারা আছে। যা দেখে গুড়ুম শব্দে আক্কেল থুবড়ি খেয়ে পড়ে – তাই আক্কেলগুড়ুম । মাজেদা খালাকে দেখে আমার মাথায় নতুন একটা বাগধারা তৈরী হলো – ‘দৃষ্টিগুড়ুম’।

আক্কেলগুড়ুমে যেমন আক্কেল থুবড়ি খেয়ে পড়ে, দৃষ্টিগুড়ুমে দৃষ্টিরও সেই অবস্থা হয়। আমার দৃষ্টি থুবড়ি খেয়ে মেঝেতে পড়ে গেল। খালা হুলুস্থূল আকার ধারণ করেছেন। ফুলে-ফেঁপে একাকার হয়েছেন। ইচ্ছা করলেই বিশ্বের এক নম্বর মোটা মহিলা হিসেবে তিনি যে-কোন সার্কাস পার্টিতে জয়েন করতে পারেন।

আরও দেখুনঃ তোমাদের এই নগরে pdf বই ডাউনলোড

আমি নিজের অজান্তেই বলে ফেললাম – ইয়াহু।
– মাজেদা খালা তীক্ষ্ম গলায় বললেন, কী বললি?
আমি বিনীতভাব বললাম, ইয়া হু বলেছি।
-খালা বললেন ইয়া হু মানে কী?

‘ইয়া হু’র কোন মানে নাই। আমরা যখন হঠাৎ কোনো আবেগে অভিভূত হই তখন নিজের অজান্তেই ‘ইয়া হু’ বলে চিৎকার দেই। যারা ইসলামি ভাবধারার মানুষ, তারা বলে ‘ইয়া আলি’।
– ‘ইয়া হু’ বলার মতো কী ঘটনা ঘটেছে?

আমি বললাম, ঘটনা তুমি ঘটিয়েছ খালা। তোমার যে অবস্থা তুমি যে-কোন সুমো রেসলারকে প্যারাসিটামল ট্যাবলেটের মোত কুঁৎ করে গিলে ফেলতে পারো। ব্যাটা বুঝতেও পারবে না।
-খালা হতাশ গলায় বললেন, গত বছর শীতের সময় টনসিল অপারেশন করিয়েছি, তারপর থেকে এই অবস্থা। রোজ ওজন বাড়ছে। খাওয়া-দাওয়া এখন প্রায় বন্ধ। কোন লাভ হচ্ছে না। বাতাস খেলেও ওজন বাড়ে। গত পনেরো দিন ভয়েই ওজন করি নি।

আরও দেখুনঃ চলে যায় বসন্তের দিন pdf বই ডাউনলোড

ভালো করেছে। ওজন নেয়ার স্টেজ তুমি পার করে ফেলেছ।
-আমাকে নিয়ে তোর বক্তৃতা দিতে হবে না। তোকে এজন্যে ডাকি নি। আরো সিরিয়াস ব্যাপার আছে। তুই চুপ করে বোস। কিছু খাবি না।

মাজেদা খালা বিরক্ত হয়ে বললেন, আমার কোনো কথায় ‘না’ বলবি না। আমি ‘না’ শুনতেও পারি না। গরম গরম পরোটা ভেজে দিচ্ছি, খাসির রেজালা দিয়ে খা। আমার নিজের খাওয়া দাওয়া সম্পূর্ণ বন্ধ। অন্যদের খাইয়ে কিছুটা সুখ পাই। বাসি পোলাও আছে। পরোটা খাবি না-কি বাসি পোলাও গরম করে দেব?
-দু’টাই দাও।

নিচে সে আসে ধীরে pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সে আসে ধীরে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 7.13 MB
প্রকাশ সালঃ 2003 ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন