সেলাই pdf বই ডাউনলোড

41

সেলাই pdf বই ডাউনলোড । তারস্বরে কাক ডাকে। ছাপড়া ঘরে সস্তা চকির বিছানায় বসে বিজলি জোরে জোরে শ্বাস ছাড়ে, আর আপন মনে বিড়বিড় করে, এই সুমে কাক ডাকে ক্যানে?

ঘরটা ছোট, নিচু, ওপরে টিন, চারপাশে পাঁচ ইঞ্চি দেয়াল; এটা্ তাদের রান্নাঘর, এটাই তাদের শোবার, ঘরের অর্ধেকটা জুড়েই এই ছোট্ট চকি, অপর পাশে কেরোসিনের চুলা, হাঁড়িকুড়ি, জামাকাপড় টাঙানোর একটা দড়ি ঝুলছে দেয়াল ঘেঁষে, মশারির দেই প্রান্ত মাথার দিকে আটকানোই থাকে, এই ঘরের এক দিকে একটা ছোট্ট জানালাও আছে।

সেই জানালা দিয়ে বৈশাখী সকালের ঝলমলে আলোও আসছে ঘরের ভেতরের অন্ধকারের সঙ্গে একটা মল্লযদ্ধ চালাতে। সে আলোয় দেখা যায় দেয়ালে সাঁটা সিনেমার পোস্টারে সাকিব খান ও অপু , এক পাশে একটা আয়না ঝুলছে, তার নিচেই একটা পেরেকে গাঁথা ঝূড়িতে চিরুনি, ফিতা, ফেয়ার এন্ড লাভলি। ঘরের পাশের গলিতে বস্তির ছেলেমেয়েরা হৈচৈ করছে সেই হল্লা ভেদ করে আসছে কাকের তীভ্র কা-কা ডাক।

বিজলির বুকটা কেঁপে ওঠে। এমনিতেই তার শরীর ভালো নয়, পেটটা একেবারে ধামা হয়ে আছে রোগা পা দুটোর ওপরে এই আট-মাসের গর্ভের ভার নিয়ে সে ঠিকমতো হাঁটতে পারে না, চলতে পারে না; তাকে শ্বাস নিতে হয় জোর করে। তার কষ্ট হয়। তার উপরে যদিল এইভাবে কাউয়ায় ডাক পাড়ে, বুকটা ধরাস করি উঠে কিনা কন।

আরও দেখুনঃ
সুবর্ণলতা pdf বই ডাউনলোড
সিস্টেম এডিফাস pdf বই ডাউনলোড

বিজলির মন চলে যায় তাদের গ্রাম মিঠাপুকুরের কাটাখালি নদীর বাঁধের ওপরে, যেখানে দাঁড়িয়ে সে দূরের মরে যাওয়া নদীর জলে চরে বেড়ানো হাঁসের পালের দিকে তাকিয়ে থাকত, আর পেছনে তার মা চিৎকার করত, ও বিজলি, হিরু কোনটে, হিরুক তো মুই খুঁজি পাঁও না, আবার পুকুরকত ডুবিয়অ না মরে, যা তো… মোর জানি কেমন কেমন নাগে, যা তো, দেখ তো ফির ঘরের চালত কাউয়অ ডাকিবার নাগছে… কী খালি বান্দের ওপরে খাড়ায়া থাকে। হিরুর বয়স তখন হয়তো চার, সে কেবল হাঁটতে শিখেছে, সে এখনও দায়িত্ব নিতে শেখেনি। কিন্তু মা তার চায় সে দেখে রুখুক ছোট ভাই হিরুকে, যার কোমরে ঘুঙুর বাঁধা। হিরুর বয়স এখন ১৪/১৫, সে এখন মিঠাপুকুর হাই স্কুলে ক্লাস নাইনে পড়ে।

নিচে সেলাই pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সেলাই pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সময় প্রকাশন
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 3.06 MB
প্রকাশ সালঃ 2014 ইং
বইয়ের লেখকঃ আনিসুল হক


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন