সেপালকার ইন লাভ pdf বই ডাউনলোড

Date:

Share post:

সেপালকার ইন লাভ pdf বই ডাউনলোড| বৈরুত। নামটা ফিনিশিয়দের দেয়া। অর্থ; কূপ। পাচঁ হাজার বছরের পুরনো শহর। প্রাচ্যের পারিস বলা এ শহরকে। প্রাচ্যের সুন্দর শহরগুলোর মধ্যে বৈরুতের অবস্থান প্রায় শীর্ষে। এখন অবশ্য সুন্দর এই বন্দরনগরী নরকুন্ডে পরিণত হয়েছে। ভয়াবহ গৃহযুদ্ধ চলছে। শুরু হয়েছে সেই ১৯৭৫ সালে। চলবে ১৯৯০ সাল পর্যন্ত। ইরাকে মার্কিন অগ্রাসনের ধাক্কায় এই রক্তক্ষয়ী গৃহযুদ্ধ থামবে। ভয়ংকর এই গৃহযুদ্ধজড়িয়ে পড়েছিল বহু গোষ্ঠী।

বৈরুতের রাস্তায় একলোক হাটঁছে। জীর্ণ পোশাক। শীর্ণ দেহ। উস্কুখুস্কু চূল। দীর্ঘদিনের অধোয়ার কারণে দাড়িঁগুলো জট পাকিয়ে আছে। নগ্ন পা । হাঁটছে ও ধুঁকে ধুঁকে। এর ওপর কাছে হাত পাতছে। সবাই দুর থেকে লোকটাকে পাশ কাটিয়ে যাচ্ছে।

আরও ইসলামিক বই দেখুনঃ

কারণ মানুষটা গা দিয়ে সারাক্ষণ বোটকা গন্ধ বের হয়। নাকে হাত চাপা দিয়েও পার পাওয়া যায় না। গোসল করেছে কতদিন হয়েছে, কে জানে! গায়ে চাপানো কোটটায় আসল রঙ সেই কবে হারিয়ে গেছে! ময়লার পুরু আস্তরণ জমাট বেধেঁ আছে।

বৈরুতের কোউ লোকটাকে কখনো কথা বলতে দেখেনি। জিজ্ঞেস করলেও উত্তম মেলে না। শুথু ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। দৃষ্টিটাও কেমন যেন! খ্যাপাটে পাগলাটে দরনের! ঘোলা ঘোলা। অস্তির। তবে এ-অবস্থা সব সময় থাকে না। লোকজন দয়া করে দান করছে পাগল হলেও লোভী নয়। কেউ দান করলে, তার যতটুকু প্রয়োজন ঠিক ততটুকু গ্রহণ করছে।

নিতান্ত বাধ্য না হলে গ্রহণ করছে না। কেউ দুটি রুটি দিলে একটি গ্রহণ করছে। কারণ তার একটা দরকার। লোকজন এই নির্মোহ ফকিরের প্রতি সশ্রদ্ধ না হয়ে পারে না। মানুষের মনই এমন; ব্যতিক্রমী কিছু চায়। স্বাভাবিকের বাইরে কিছু পেলে লুপে নেয়। বিস্মিত হয়। আগ্রহী হয়ে ওঠে। সবকিছু চাপিয়ে মানুষটার একটা বৈশিষ্ট্য সবািইকে আকৃষ্ট করে লোকটার হাসি।

পরিধেয় যেমনই হোক, চলনবলন যাই হোক, পাগলামিকে চাপিয়ে, মানুষটার মুখে একটা স্মিত হাসি লেগে আছেই। ছোটবড় সবার সাথে অত্যন্ত ভদ্র আচরণ করে। কথা না বললেও, অসৌজন্যমূলক কিছু করে না। বাচ্ছা-কাচ্চা দেখলে করুন চোখে তাকিয়ে থাকে। আরও পড়তে চাইলে বইটি ডাউনলোড করে নিতে পারেন।

নিচে সেপালকার ইন লাভ  pdf  বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সেপালকার ইন লাভ pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ   ইসলামিক  বিষয়ক 
বইয়ের সাইজঃ 1 MB 
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ    শাইখ মুহাম্মাদ আতিক উল্লাহ 
অনুবাদকঃ  

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...

উত্তর খন্ড pdf বই ডাউনলোড

উত্তর খন্ড pdf বই ডাউনলোড। ‘উত্তরখণ্ড' প্রকাশ আমার ব্যর্থতারই নামান্তর। দুই হাজার আট সালে 'আমহমদ ছফা রচনাবলি' আট...
Show Social Site
Hide Social Site