সানাউল্লার মহাবিপদ pdf বই ডাউনলোড

53

সানাউল্লার মহাবিপদ pdf বই ডাউনলোড । সানাউল্লাহ কৃষি ব্যাংকের ম্যানেজার হিসেবে রিটায়ার করেছেন। অতীশ দীপঙ্কর রোডে একটা টিনশেড বাড়িতে একা থাকেন। সবাইকে বলে বেড়ান- সুখে আছিরে ভাই, মহাসুখে আচি। ব্যাংকের হিসাব মিলানোর ঝামেলা নেই, হাজিরা দেবার ঝামেলা নাই। পায়ের ওপর পা তুলে সুখে জীবনপাত। আমার মতো সুখী মানুষ বাংলাদেশে আরো আছে বলে মনে হয় না।

তাঁর কাজের ছেলের নাম রফিক। সে বাজার করে, রান্না করে এবং রাতে খাবার পর সানাউল্লাহর সঙ্গে ডিভিডি প্লেয়ারে হিন্দি ছবিব দেখে। তিনি রফিককেও প্রায়ই বলেন, রফিক, এর নাম সুখ। ইংরেজিতে বলে ‘হ্যাফিনেস’। দিনের শেষে আরাম করে ছবি দেখা, রাত দলটায় ঘুমুতে যেতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। প্রয়োজনে এক রাতে পরপর তিনটা ছীব দেখতে পারি। কিংবা সন্ধ্যাবেলা ঘুমিয়ে পড়তে পারি। পারি না?
পারেন স্যার।

মনে কর এক রাতে আমারা অমিতাভ বচ্চনের তিনটা ছবি দেখলাম। রাতটার নাম দিলাম ‘অমতাভ নাইট’। নাইট মানে রাত। অমীতাভের রাত। কেমন হয়?
রফিক সব দাঁত বের করে বলল, ভালো হয় স্যার। বুড়া ভালো পাঠ গায় উনার তিনটা বই কবে দেখব স্যার?

আরও দেখুনঃ
সে ও নর্তকী pdf বই ডাউনলোড
সেদিন চৈত্রমাস pdf বই ডাউনলোড

আগামীকাল রাতেই দেখা যেতে পারে। আগমীকাল হচ্ছে শুক্রবার উইক এন্ডের শুরু। যদিও আমার জন্যে প্রতিদিনিই উইক এন্ড। বিশেষ খাবার দাবারের ব্যাবস্থা কর। পোলাও আর খাসি মাংসের রেজালা।
সাথে ইলিশ মাছের ভাজি দিব স্যার?
দিতে পারিস। পোলাও আর ইলিশ এক সূতায় গাথা মালা।
শুক্রবার সকালে রফিক বাজারের টাকা এবং ডিভিডি প্লেয়ার নিয়ে পালিয়ে গেল। অমিতাভের তিনটা সিডি তিনি আলাদা করে রেখেছিলেন। সেগুলিও নিয়ে গেল।

সানউল্লাহ বললেন, ‘ভেরী ষ্টুপিড বয়’। সানউল্লাহ ষ্টুপিডের চেয়ে খারাপ কোনো গালি দিতে পারেন না। রফিককে ষ্টুপিড গালি দিয়েও তার মন খারাপ হলো। কারণ রফিককে তিনি পছন্দ করতেন। পছন্দের মানুষকে গালাগালি করা ফিক না। রফিক একটা খারাপ কাজ করেছে বলে তিনিও করবেন তা কেমন করে হয়?

নিচে সানাউল্লার মহাবিপদ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সানাউল্লার মহাবিপদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 5.06 MB
প্রকাশ সালঃ 2009 ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন