সাইকো ২ pdf বই ডাউনলোড

41

সাইকো ২ pdf বই ডাউনলোড । গ্রন্থাগারের জানালা দিয়ে বাইরে তাকিয়ে রয়েছে নরম্যান বেটস। চেষ্টা করছে জানালার গরাদটাকে অগ্রাহ্য করে বাইরের দৃশ্য দেখার। ওগুলো যে ওখানে আছে, তা মস্তিষ্ক জানে, কিন্তু পাত্তা দিলে চলবে কী করে? কথায় আছে না, অজ্ঞানতার মাঝেই লুকিয়ে রয়েছে শান্তি।

তবে আজ কেন জানি অজ্ঞানতা ওকে শাস্তি দিতে পারছে না। স্টেট হাসপাতালের জানালার গরাদগুলো না চাইলেও নজরে পড়ে যাচ্ছে বারবার। আগে এই জায়গাটার নাম ছিল ভিন্ন-স্টেট হসপিটাল ফর দ্য ক্রিমিনালি ইনসেন।

আইনের চোখে অপরাধী যে সমস্ত রোগী মানসিকভাবে অসুস্থ, কেবলমাত্র তাদেরকেই পাঠানো হতো এই হাসপাতালে। তবে যুগ পরিবর্তনের হাওয়া আজ এখানেও লেগেছে, তাই এখন আর অমন নামে ডাকা হয় না এই স্থাপনাকে। কিন্তু পরিবর্তনের হাওয়ার ক্ষমতা নামেই শেষ। জানালার গরাদগুলো এখনও আছে, আর সেই গরাদের পেছনে রয়েছেও। বাইরের পৃথিবীর এক চিলতে দৃশ্যই কেবল জানালার ফাঁক দিয়ে দেখতে পায়।

কেবল পাথুরে দেয়াল বানায় না জেলখানা, যেমন কেবল-ই গরাদ বানায় না পাখির খাঁচা । কবি রিচার্ড লাভলেস অনেক অনেক দিন আগে, সতেরশো শতাব্দীতে কবিতাটা লিখেছিলেন। নর‌ম্যান অনেক্ষণ ধরে জানালার ধারেই বসে আছে। কবি মারা গিয়েছেন তিনশ বছর আগে। নিজে অতটা লম্বা সময় বসে না থাকলেও, তেমনটাই মনে হচ্চিল।

আরও দেখুনঃ
জয়জয়ন্তী pdf বই ডাউনলোড
সাইকো ৩ সাইকো হাউস pdf বই ডাউনলোড

চুপচাপ বসে থাকার জন্য গ্রন্থাগারের চেয়ে ভালো আর কোনও জায়গা হয় না। গ্রন্থাগারের পরিচালক হিসেবে কাজও বেশি একটা করতে হয় না তাকে। হাতে গোনা কয়েকজন মাত্র রোগী বই পড়তে আসে। তাই বলতে গেলে অখন্ড অবসর নরম্যানের হাতে। নিজের ফাঁকা সময়টা বই পড়েই কাটায়। রিচার্ড লাভলেস আর অন্যান্য কবিদের সাথে সেভাবেই পরিচয় হয়েছে লোকটার।

কর্তৃপক্ষ ওকে একটা ডেস্কও ব্যবহার করার অনুমতি দিয়েছে। বোঝাতে চাইছে, কতটা বিশ্বাস করে এখন তারা নরম্যানকে। আকারে ছোট হলেও, জিনিসটার জন্য কৃতজ্ঞ নরম্যান। কিন্তু মাঝে মাঝে… যখন সূর্য উজ্জ্বল হয়ে ওঠে আর বাইরে যখন পাখি গান গেয়ে ওঠে, তখন নিজেকে বন্দি বলে মনে হয় তার। পাখিগুলো মুক্ত, আর সে? আটকা পড়া এক হতভাগা!

নিচে সাইকো ২ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সাইকো ২ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আদি প্রকাশন
বইয়ের ধরণঃ এডভেঞ্চার
বইয়ের সাইজঃ 31.9 MB
প্রকাশ সালঃ 2016 ইং
বইয়ের লেখকঃ রবার্ট ব্লচ
অনুবাদকঃ মোঃ ফুয়াদ আল ফিদাহ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন