সলোমনের গুপ্তধন pdf বই ডাউনলোড

161

সলোমনের গুপ্তধন pdf বই ডাউনলোড । ভয়াবহ সেই অভিযানের কথা ভাবলে আজও আতঙ্কে হাত-পা হিম হয়ে আসে আমার । অবিশ্বাস্য সেই কাহিনীই শোনাব এখন । 

জাতে আমি লেখক নই, শিকারি । ইংরেজ,বাস করি দক্ষিণ আফ্রিকার ডারবানে । নাম অ্যালান কোয়াটারমেইন। ষাট পেড়িয়েছি এই কিছুদিন আগে । জীবনের অর্ধেকেরও বেশি সময় ব্যয় করেছি আফ্রিকায়,ব্যবসা, শিকার, যুদ্ধ এবং খনিতে কাজ করে।

পঁয়ষট্টিটা সিংহ মেরেছি মোটামুটি নিরাপদে । ছেষট্টি নম্বারটা মারতে গিয়েই ঘটল অঘটন । জায়গামত গুলি লাগাতে পারলাম না । ঝাঁপিয়ে এসে পড়ল আমার ওপর । জোর কামড় বসাল বাঁ পায়ে । হাড় ভেঙে দিল । জোড়া লেগেছে বটে, কিন্তু সামান্য খুঁড়িয়ে হাঁটতে হয় । ডাক্তার বলেছেন, জীবনের বাকি দিনগুলো এরকম খোঁড়া হয়েই থাকব ।

কোন কথা থেকে কোন কথায় এসে পরলাম। হ্যাঁ, যে কাহিনী বলব বলে কলম ধরেছি । আঠারো মাস আগের ঘটনা । সে সময়ই পরিচয় হয়েছিল স্যার হেনরি কার্টিস আর ক্যাপ্টেন গুড এর সঙ্গে। হাতি শিকারে গিয়েছিলাম সেবার । চলে গিয়েছিলাম অনেক দূরে একেবারে বামাংওয়াটো ছাড়িয়ে । কি জানি কি হয়েছিল, সবকিছুই প্রতিকূলে যেতে লাগল । শেষ পযন্ত জ্বরে পরলাম। এপর আর শিকার করা যায় নি । হাতির দাঁত যা সংগ্রহ করতে পেরেছিলাম, নিয়ে ফিরে এলাম কেপ টাউনে । বেশি দর কষাকষি না করে বেচে দিলাম সব দাঁত ।
দিন সাতেক কাটালাম কেপ টাউন ।

আরও দেখুনঃ
আই লাভ ইউ, ম্যান ১ pdf বই ডাউনলোড
হাইজ্যাক pdf বই ডাউনলোড

একটু সুস্থ হতেই ঠিক করলাম, ডারবানে ফিরে যাব । ইংল্যান্ড থেকে আসবে এডিনবার্গ ক্যাসল জাহাজ । ওটা থেকে যাত্রী নিয়ে ডানকেল্ড জাহাজ যাবে ডারবানে । বন্দরেই অপেক্ষা করতে লাগলাম । সেদিন বিকেলে এসে পৌছাল জাহাজ।

যাত্রীদের মাঝে দু`জন আমার দৃষ্টি আকর্ষণ করল । একজনের বয়েস তিরিশ মত হবে । যেমন লম্বা তেমনি চওড়া । বিশাল বুকের ছাতি। শরীরের তুলনায় লম্বা দুই হাত । মাথায় সোনালি চুলের বোঝা, দাড়ির রঙও সোনালি। গভীর চক্ষু কোটরে বিশাল বাদামী দুই চোখ । প্যাসেঞ্জার লিষ্টে চোখ বুলিয়ে জাণলাম ওর নাম স্যার হেনরি কাটির্স ।

নিচে সলোমনের গুপ্তধন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

সলোমনের গুপ্তধন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 4.92 MB
প্রকাশ সালঃ 1993 ইং
বইয়ের লেখকঃ হেনরি রাইডার হ্যাগার্ড
অনুবাদঃ রাকিব হাসান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন