লোকে কী বলবে pdf বই ডাউনলোড

409

লোকে কী বলবে pdf বই ডাউনলোড । এই বইটি মূলত প্রতিদিন আমরা ঘরে – বাইরে, কর্মস্থলে, রাস্তা-ঘাটে যত কটুকথা, যত অপমান ও বৈষম্যমূলক কথা শুনে থাকি সেই সব কথা নিয়ে লেখা। পাশাপাশি এই কথাগুলো যেই “লোকেরা” বলে তাদেরও একটা উচিত জবাব দেওয়ার চেষ্টা করা হয়েছে এই বইতে।

এখন জিজ্ঞেস করতে পারেন। ‘এই ব্যাটা, তোমরা কি ওই সব লোকের বাইরে? তোমরা কি কখনো এগুলো বলো নাই।’
– হ্যাঁ, বলেছি। এই বইয়ের অনেক কথাই আমরা আমাদের জীবনেও বলেছি, যাতে হয়তো অনেকেই কষ্ট পেয়েছে। তাই শুরুতেই নিজেদের দোষ স্বীকার করে নিচ্ছি। আর যত মানুষকে আমরা এই কথাগুলো জেনে বা না জেনে বলে ফেলেছি তাদের কাছে নিঃশর্তভাবে ক্ষমা চাইছি।

এই বইয়ের বিভিন্ন অধ্যায় পড়ে মনে হতে পারে, ‘আরে তাই তো, আমার সাথেও তো এমন হয়েছে। কিন্তু এটাও ভুলে যাবেন না, আমাদের মধ্যেই কেউ না কেউ সেসব কটু কথা বলেছে। “ লোকে কী বলবে “ – এর ‘লোক’ কিন্তু আকাশ থেকে পড়ে নি। আমি-আপনিই সেই লোক।

আরও দেখুনঃ
মধ্যবিত্ত pdf বই ডাউনলোড
মন নিয়ন্ত্রণ pdf বই ডাউনলোড

বইটির প্রতিটি অধ্যায় পড়ার পর নিজেকে অন্তত একবার আন্তরিকভাবে জিজ্ঞেস করুন, আমি নিজে কি কখনো এই কথাটা কাউকে বলছি? আর যদি এই প্রশ্নের উত্তর ‘হ্যাঁ’ হয়, তাহলে মনে মনে একটা প্রতিজ্ঞা করে ফেলুন যে এ ধরনের কথা আর কখনো কাউকে বলবেন না।

এই যে সাকিব আল হাসান এত ভালো খেলেন, তিনিও যদি ম্রঅচের আগে বা পরে ফেসবুক খুলে তার পোস্ট এর কমেন্টগুলো পড়তেন তাইলে হয়তো এত ভালো খেলতে পারতে না। তিনি জানেন যে, তিনি খেলেন আর অন্যরা তাঁর খেরঅ দেখার জন্য বসে থাকেন। তার তুলনায় যারা ক্রিকেটের কিছুই বোঝে না তারাও অনবরত তাঁর উদ্দেশ্যে উপদের বা গালি ছুঁড়তে থাকেন।

এই ‘ আমি খেলছি, আর বাকিরা তো শুধুই দেখছে’ – মনোভাবটা আমাদেরও সব কাজের মধ্যেই আনা দরকার। একজন যদি বলেও যে আমার আইডিয়অ বা আমার কাজটা খারাপ তাহলে আমাদের চিন্তা করা উচিৎ যে, আমি তো কাজটা করেছি, আর সে তো না করেই সমালোচনা করছে।

নিচে লোকে কী বলবে pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

লোকে কী বলবে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আদর্শ
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 83.1 MB
প্রকাশ সালঃ 2020 ইং
বইয়ের লেখকঃ আয়মান সাদিক গং


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন