লিটু বৃত্তান্ত pdf বই ডাউনলোড

1

লিটু বৃত্তান্ত pdf বই ডাউনলোড । রাত্রিবেলা আমরা সবাই খেতে বসেছি, আব্ব প্লেটে ভাত নিতে নিতে বললেন, “আজকে একটা ভালো খবর আরেকটা খারাপ খবর আছে। কোনটা আগে শুনতে চাস?”

আমি চিৎকার করে বললাম, “ভালো খবর! ভালো খবর!”

রাজু আমার থেকে চার বছরের ছোট, সে হচ্ছে গাধা টাইপের—আমি যেটা বলি সেও সবসময়ে সেটা বলে। তাই সেও চ্যাঁচাতে লাগল, “ভালো খবর! ভালো খবর!”

আপু আমার থেকে তিন বছরের বড়, এই বছর কলেজে ভর্তি হয়েছে। ঢাকায় হোস্টেলে থাকে। সে একটু আঁতেল টাইপের। সবাই যেটা বলে আপু সব সময় তার উল্টোটা বলে, তাই আজকেও উল্টোটা বলল। আঙুল দিয়ে খুব কায়দা করে চশমাটা নাকের কাছে ঠেলে দিয়ে বলল, “উহু উহু! আগে শুনতে চাই খারাপটা। আগে যদি আমরা খারাপটা শুনি তাহলে পরে যখন ভালোটা শুনব সেটাকে আরো বেশি ভালো শুনাবে। এইটা হচ্ছে অনেকটা থিওরি অফ রিলেটিভিটির মতন—”

এই হচ্ছে আপুর এক নম্বর সমস্যা- কঠিন কঠিন জিনিস ছাড়া কথা বলতে পারে না। আব্বু অবশ্যি আপুর কথাটা শুনলেন না, বললেন, “নাহ্! ভালোটাই আগে বলি।” তারপর চেয়ারে সোজা হয়ে বসে বললেন, “আমার প্রমোশন হয়েছে। আমি এখন ফুল প্রফেসর।

আরও দেখুনঃ
দ্বিতীয় অনুভূতি pdf বই ডাউনলোড
মেকু কাহিনী pdf বই ডাউনলোড

তোদের সামনে যে মানুষটা বসে আছে সে হচ্ছে প্রফেসর ডক্টর আবুল কালাম।”। আমরা অনেকদিন থেকে শুনছিলাম আব্বর প্রমোশন হবে, কিন্তু সেটা হয়ে হয়েও হচ্ছিল না। শেষপর্যন্ত সেটা হয়ে গেছে শুনে আমরা আনন্দে চিৎকার করতে থাকলাম। আপু পর্যন্ত তার আঁতেল ভাবটা ভুলে গিয়ে আমার আর রাজুর মতন “ইয়া ইয়া ইয়া” করে চঁচাতে লাগল। আম্মু শেষপর্যন্ত বললেন, “ব্যাস! ব্যাস!

অনেক হয়েছে। এখন থাম। বাসায় ডাকাত পড়েছে মনে করে না হয় পুলিশ চলে আসবে।”

রাজু গাধা টাইপের, তাই সে জিজ্ঞেস করল, “আব্বু, এখন তুমি কত টাকা বেতন পাবে? আমাকে এখন একটা কম্পিউটার কিনে দেবে?”

আব্বু বললেন, “না রে! বেতন বেশি বাড়ে নাই। অনেকদিন থেকে তো প্রমোশন আটকে ছিল তাই বেতন যেটা বাড়ার সেটা আগেই বেড়ে গিয়েছিল!”

নিচে লিটু বৃত্তান্ত pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

লিটু বৃত্তান্ত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 5.67 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন