রিচ ড্যাড পুওর ড্যাড pdf বই ডাউনলোড

111

রিচ ড্যাড পুওর ড্যাড pdf বই ডাউনলোড। Rich dad poor dad bangla pdf ভালো শিক্ষা পাওয়া এবং ভাল নম্বর পাওয়া আজকাল আর সাফল্য সুনিশ্চিত করে না। আমার সন্তানরা ছাড়া কেউ তা লক্ষ্য করছে বলে মনেও হয় না।

সে বলতে থাকল, ”মা, আমি তোমার আর বাবার মত অত পরিশ্রম করে কাজ করতে চাইনা। তোমরা অনেক অর্থ উপার্জন করেছ। আমরা একটা বিশাল বাড়িতে থাকি, যেখানে অনেক দামি আসবাব আছে। শুধু আরও ট্যাক্স দেবার জন্য পরিশ্রমের ওপর পরিশ্রম এবং শেষ অবধি ধার করে তার পরিসমাপ্তি। Rich dad poor dad bangla pdf

এখন আর চাকরিতে নিশ্চয়তা নেই। আমি জানি যে কাজ সংক্ষিপ্ত এবং সঠিক আয়তনে কীভাবে করতে হয়। আমি এটাও জানি, আজকের কলেজ গ্রাজুয়েটরা, তোমরা যখন গ্রাজুয়েট হয়েছিলে তার চেয়ে কম রোজগার করে। ডাক্তারদেরই দেখ না, তারা আগের মতন রোজগার করে না।

আরও দেখুনঃ
টাইম ম্যানেজমেন্ট pdf বই ডাউনলোড
মাইন্ডসেট pdf বই ডাউনলোড

আমি জানি, অবসর গ্রহণের পর আমি সোস্যাল সিকিউরিটি বা কোম্পানি পেনশনের ওপর নির্ভর করতে পারবো না। আমার নতুন সমাধান প্রয়োজন।”

ও ঠিক বলেছিল। যারা ১৯৪৫-র আগে জন্মেছেন তাদের ওপর আমার বাবা-মার পরামর্শ কার্যকরী হতে পারে। কিন্তু আমরা যারা এই দ্রুত পরিবর্তনশীল পৃথিবীতে জন্মেছি তাদের পক্ষে সেটা ভয়ঙ্কর হতে পারে। আর আমি আমার সন্তানদের এই সোজা কথাটা বলতে পারি না –

“স্কুলে যাও, ভাল নম্বর পাও এবং একটা নিশ্চিত ঝুঁকিহীন চাকরি খোঁজা”

আমি জানতাম আমার সন্তানদের শিক্ষার জন্য নতুন পথ-নির্দেশিকা আমাকে খুঁজতে হবে।

আমাদের সন্তানদের স্কুলে অর্থনৈতিক বিষয়ে শিক্ষার অভাব নিয়ে একজন মা হিসাবে এবং একজন অ্যাকাউন্ট্যান্ট হিসাবে আমি চিন্তিত ছিলাম। হাইস্কুল ছাড়ার আগেই আজকালকার অনক যুবকদের কাছে ক্রেডিটকার্ড থাকে, অথচ পয়সা কী এবং অর্থ কীভাবে বিনিয়োগ করা যা, এ বিষয়ে তাদের কোনও পাঠ্যক্রম পড়া থাকে না।

ফলে কী করে চক্রবৃদ্ধি সুদ কাজ করে এটা বোঝাও তাদের পক্ষে কঠিন ব্যাপার হয়ে যায়। সোজা কথায়, তারা মোটেই তাদের জন্য অপেক্ষমান পৃথিবীর মুখোমুখি হবার জন্য প্রস্তুত থাকে না। তাই তারা এমন জগতে বেঁচে থাকে যেখানে খরচ করাকে সঞ্চয়ের থেকে বেশী মর্যাদা দেওয়া হয়।

নিচে রিচ ড্যাড পুওর ড্যাড pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রিচ ড্যাড ও পুওর ড্যাড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মঞ্জুল পাবলিশিং হাউজ
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 13.5 MB
প্রকাশ সালঃ 2013 ইং
বইয়ের লেখকঃ রবার্ট টি কিয়োসাকি
অনুবাদকঃ ডাঃ জয়শ্রী বন্দোপাধ্যায়

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন