রাক্ষস খোক্কস এবং ভোক্কস pdf বই ডাউনলোড

10

রাক্ষস খোক্কস এবং ভোক্কস pdf বই ডাউনলোড । রাক্ষস খোক্কস কী তোমরা নিশ্চয়ই জানো। এদের গল্প শোনার কথা। যারা রাক্ষস খোক্কসের ব্যাপারে কিছু জানো না তারা বাসায় খোঁজ করে দেখ কোনো বাংলা অভিধান পাও কি না। রাজশেখর বসুর চলন্তিকা অভিধানে আছে-

রাক্ষস : নৃশংস এক জাতি।
খোক্কস : রাক্ষস শ্রেণীর।

রাজশেখর পুরোপুরি ব্যাখ্যা করেন নি। খোক্কস রাক্ষসের চেয়ে সাইজে ছোট। সাহসও কম। রাক্ষস মানুষ মেরে খেয়ে ফেলে। খোক্কসও মানুষ মারে, তবে মানুষের মাংস খায় না। তাদের কাছে মানুষের মাংস না-কি লোনা লাগে।

রাক্ষসের প্রাণ থাকে ভোমরার ভেতর। সেই ভোমরাকে রাখা হয় সোনার এক কৌটায়। এই কৌটা থাকলে পাতালে। পাতাল থেকে কৌটা উদ্ধার করে ভোমরা মারতে পারলেই রাক্ষসের মৃত্যু হয়। তার আগে না।

খোক্কসের প্রাণ থাকে বোলতার ভেতর। বোলতা থাকে সেগুন কাঠের কৌটায়। সেই কৌটায়। সেই কৌটায় পাতালে লুকানো থাকে। রাক্ষস-খোক্কস দু’জনারই ঘ্রাণ শক্তি কুকুরের মতো তীব্র। তবে তারা মানুষ ছাড় অন্য কিছুর গন্ধ পায় না। মানুষের গন্ধ পেলেই তারা চেঁচিয়ে ওঠে–

হাঁউ মাঁউ খাঁউ
মাঁনুঁষেঁর গঁন্ধ পাঁউ।

তারপর ছুটে যায়। মানুষ মেরে ফেলে। রাক্ষস মরা মানুষ খেয়ে ফেলে। খোক্কস তাকিয়ে তাকিয়ে তাকিয়ে দেখে।

আরও দেখুনঃ
চড়াইডিহর শালুকফুল pdf বই ডাউনলোড
এই মেঘ রোদ্রছায়া pdf বই ডাউনলোড

রাক্ষস-খোক্কসের বিষয়ে তো জানলে, এখন কথা হলো ভোক্কসটা কী?আমি নিজেও জানতাম না। এক দুপুরবেলায় হঠাৎ একজন ভোক্কসের সঙ্গে পরিচয় হেয় গেল। গল্পটা শোনো।

তোমাদের বাসায় ডায়াবেটিস হয়েছে এমন কেউ কি আছে? যদি থেকে থাকে তাহলে নিশ্চয়ই লক্ষ করেছ, এরা সকাল-সন্ধ্যা দু’বেলা গম্ভীর ভঙ্গিতে হাঁটে। বৃষ্টি পড়লে ছাতা মাথায় দিয়ে হাঁটে। হাঁটার সময় ভাব করে যেন বিরাট কিছু করে ফেলেছে। ডায়াবেটিস কন্ট্রোল রাখার এটাই নিয়ম।

আমার ডায়াবেটিস নেই। যদি হয় এই ভয়ে আগেভাগেই হাঁটা ধরেছি। তবে আমি হাঁটি দুপুরে। আমার তো কোনো অফিস নেই যে দুপুরে অফিস করতে হবে। তোমাদের বলে রাখি, লেখকদের কোনো অফিস থাকে না। তারা কাগজ কলম নিয়ে যেখানে বসেন সেটাই অফিস।

নিচে রাক্ষস খোক্কস এবং ভোক্কস pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রাক্ষস খোক্কস এবং ভোক্কস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ছোটগল্প
বইয়ের সাইজঃ 5.16 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন