রমজান মাস pdf বই ডাউনলোড

Date:

Share post:

রমজান মাস pdf বই ডাউনলোড। রমজান মাস মহাসম্মানিত মহাপবিত্র মাস। এই মাসে প্রতিদিন রোজা রাখা প্রতিটি মুসলমান পুরুষ ও রমণীদের জন্য ফরজ অপরিহার্ কর্তব্য। আমরা আল্লাহতায়ালার বান্দা। আল্লাহতায়ালার এই হুকুম আমাদেরকে মানতেই হবে। তাই রমজান মাসের মর্যাদা সম্পর্কে এবঙ রোজা পালনের নিয়ম কানুন সম্পর্কে আমাদেরকে ভালোভাবে জেনে নিতে হবে। এই বইটিতে আমরা সে সকল আলোচনাই করবো।

কোরআন শরীফের বিবরণঃ রমজান মাস সম্পর্কে আল্লাহপাক কোরআন মজিদে এরশাদ করেছেন- হে ইমানদারগণ! তোমাদের প্রতি সিয়াম রোজা ফরজ করা হয়েছে যেমন তোমাদের পূর্ববর্তীদের প্রতিও ফরজ করা হয়েছিলো যাতে তোমরা পাপ থেকে নিজেদেরকে নিবৃত্ত রাখতে সক্ষম হও।

আরও ইসলামিক বই দেখুনঃ

কয়েকটি দিন মাত্র। অতএব, তোমাদের মধ্যে কেউ যদি অসুস্থ হয় সিয়াম পালনে অক্ষম হয় কিংবা সফরে থাকে তবে সে অন্য সময়ে গণনা করে সিয়াম আদায় করে নিবে। আর যারা সিয়াম পালনে অপারগ হবে, তারা একজন নিঃস্ব ব্যক্তিকে ফিদয়া খাদ্য দান করবে। তবে রোজা রাখাই উত্তম যদি তোমরা রোজার মর্যাদা সম্পর্কে সংবাদ রাখো।

রমজান মাস-যে মাসে আল্লাহ অবতীর্ণ হয়েছে, মানুষের জন্য হেদায়েত স্বরূপ । তাতে রয়েছে প্রকাম্যে প্রমাণসমূহ যা হেদায়েত ও সমাধান দানকারী। অতএব, তোমাদের মধ্যে যদি কেউ এ মাসের সাক্ষাৎ পায়-সে যেনো সারা মাস রোজা রাখে। আর যদি কেউ অসুস্থ কিংবা মোসাফির হয় তবে সে অন্য সময়ে আদায় করে নিবে।

আল্লাহপাক তোমাদের ব্যাপারে সহজ পন্থা অবলম্বন করতে চান এবং তোমাদের সঙ্গে কঠোরতা কামনা করেন না। আর যাতে তোমরা রোজার পরিমাণ পুর্ণ করতে পারো। (আর এই রোজা তোমাদের প্রতি এ কারণে ফরজ করা হয়েছে যে) যাতে তোমরা হেদায়েত প্রাপ্তির পর আল্লাহতায়ালার মহত্ব বর্ণনা করতে পারো। কেননা হেদায়েত তো তিনিই অনুগ্রহ করে দিয়েছেন ।

সুতরাং তোমরা যেনো আল্লাহতায়ালারই কৃতজ্ঞতা প্রকাশ করো। -সুরা আল-বাকারা, ১৮৩-১৮৫। ইসলাম আমাদের জন্য খুব প্রশংসনীয় একটি দ্বীন যা আমাদের ভালো করে বুঝতে হবে জানতে হবে জ্ঞান আহরণ করতে হবে। আরও পড়তে চাইলে বইটি ডাউনলোড করে নিতে পারেন। রামাদান সম্পর্কিত অনেক জানা-অজানা রমাদান নিয়ে হাদীস আছে হাদীস ও কুরআন এর আলোকে।

নিচে রমজান মাস pdf  বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

রমজান মাস মহাসম্মানিত মহাপবিত্র মাস। এই মাসে প্রতিদিন রোজা রাখা প্রতিটি মুসলমান পুরুষ ও রমণীদের জন্য ফরজ অপরিহার্ কর্তব্য। আমরা আল্লাহতায়ালার বান্দা। আল্লাহতায়ালার এই হুকুম আমাদেরকে মানতেই হবে। তাই রমজান মাসের মর্যাদা সম্পর্কে এবঙ রোজা পালনের নিয়ম কানুন সম্পর্কে আমাদেরকে ভালোভাবে জেনে নিতে হবে। এই বইটিতে আমরা সে সকল আলোচনাই করবো।  কোরআন শরীফের বিবরণঃ রমজান মাস সম্পর্কে আল্লাহপাক কোরআন মজিদে এরশাদ করেছেন- হে ইমানদারগণ! তোমাদের প্রতি সিয়াম রোজা ফরজ করা হয়েছে যেমন তোমাদের পূর্ববর্তীদের প্রতিও ফরজ করা হয়েছিলো যাতে তোমরা পাপ থেকে নিজেদেরকে নিবৃত্ত রাখতে সক্ষম হও।  আরও ইসলামিক বই দেখুনঃ খোশ আমদেদ মাহে রমজান pdf বই ডাউনলোড রমজান ও রোযা pdf বই ডাউনলোড রাসূল যেভাবে রমজান যাপন করেছেন pdf বই রাসূল যেভাবে রমজান যাপন করেছেন pdf বই ঋতুবতী নারীর রোজা pdf বই ডাউনলোড  কয়েকটি দিন মাত্র। অতএব, তোমাদের মধ্যে কেউ যদি অসুস্থ হয় সিয়াম পালনে অক্ষম হয় কিংবা সফরে থাকে তবে সে অন্য সময়ে গণনা করে সিয়াম আদায় করে নিবে। আর যারা সিয়াম পালনে অপারগ হবে, তারা একজন নিঃস্ব ব্যক্তিকে ফিদয়া খাদ্য দান করবে। তবে রোজা রাখাই উত্তম যদি তোমরা রোজার মর্যাদা সম্পর্কে সংবাদ রাখো।  রমজান মাস-যে মাসে আল্লাহ অবতীর্ণ হয়েছে, মানুষের জন্য হেদায়েত স্বরূপ । তাতে রয়েছে প্রকাম্যে প্রমাণসমূহ যা হেদায়েত ও সমাধান দানকারী। অতএব, তোমাদের মধ্যে যদি কেউ এ মাসের সাক্ষাৎ পায়-সে যেনো সারা মাস রোজা রাখে। আর যদি কেউ অসুস্থ কিংবা মোসাফির হয় তবে সে অন্য সময়ে আদায় করে নিবে।  আল্লাহপাক তোমাদের ব্যাপারে সহজ পন্থা অবলম্বন করতে চান এবং তোমাদের সঙ্গে কঠোরতা কামনা করেন না। আর যাতে তোমরা রোজার পরিমাণ পুর্ণ করতে পারো। (আর এই রোজা তোমাদের প্রতি এ কারণে ফরজ করা হয়েছে যে) যাতে তোমরা হেদায়েত প্রাপ্তির পর আল্লাহতায়ালার মহত্ব বর্ণনা করতে পারো। কেননা হেদায়েত তো তিনিই অনুগ্রহ করে দিয়েছেন ।  সুতরাং তোমরা যেনো আল্লাহতায়ালারই কৃতজ্ঞতা প্রকাশ করো। -সুরা আল-বাকারা, ১৮৩-১৮৫। ইসলাম আমাদের জন্য খুব প্রশংসনীয় একটি দ্বীন যা আমাদের ভালো করে বুঝতে হবে জানতে হবে জ্ঞান আহরণ করতে হবে। আরও পড়তে চাইলে বইটি ডাউনলোড করে নিতে পারেন। রামাদান সম্পর্কিত অনেক জানা-অজানা রমাদান নিয়ে হাদীস আছে হাদীস ও কুরআন এর আলোকে।

বইয়ের প্রকাশকঃ  হাকিমাবাদ খানকাকে মোজাদ্দেদিয়া
বইয়ের ধরণঃ   রোজা বিষয়ক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.27 MB
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ    মোহাম্মদ মামুনুর রশীদ 
অনুবাদকঃ  

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site