যারা বায়োবট pdf বই ডাউনলোড

4

যারা বায়োবট pdf বই ডাউনলোড । আমার নাম কুনিল। আমার বয়স আমি ঠিক জানি না কিন্তু আমি সব সময়েই ভান করি যে আমি নিঃসন্দেডে জানি আমার বয়স পনেরো। কিরীণার সাথে যখন কথা হয় সে অবশ্য সেটা স্বীকার করেতে চায় না।

তার সাথে আমি এই ব্যাপরটা নিয়ে কথা বলতে চাই না, কিন্তু সুযোগ পেলই কিরীণা এই ব্যাপরটি নিয়ি আমার সাথে তর্ক শুরু করে দেয়। বড় বড় চোখগুলো আরো বড় করে বলে, না কুনিল, তোমার বয়ষ তেরো বছরের একদিনও বেশি হতে পারে না, এই দেখ তুমি আমার থেকে অন্তত তিন সেন্টিমিটারে ছোট।

আমি গম্ভীর হয়ে বলি, এই সময়টাতে মেয়েরা ছেলেদের থেকে দ্রুত বড় হয়।
-কোন সময়টাতে?
বয়ঃসন্ধির সময়। যখন মেয়েদের ভেতরে নানারকম শারীরিক পরিবর্তন হয়।
-কী রকম শারীরিক পরিবর্তন?
আমি কিরীণার বুকের দিকে তাকিয়ে তার একটি শারীরিক পরিবর্তন লক্ষ করলেও সেটা মুখ ফুটে বলতে পারি না। কিরীণা তবুও চোখ পাকিয়ে বলে, অসভ্য।
-আমি মোটেও অসভ্য নই। আমি সব বই পড়ে শিখেছি।
অসভ্য বই।
-বই কখনো অসভ্য হতে পারে না। মনে আছে পীতরোগোর মহামারীর সময় কী হয়েীছল?

আরও দেখুনঃ
ত্রাতুলের জগৎ pdf বই ডাউনলোড
টি-রেক্স এর সন্ধানে pdf বই ডাউনলোড

কিরীণা চুপ করে রইল। দুই বছর আগে পীতরোগের মহামারীতে প্রত্যেকটা পরিবার থেকে অন্তত এক জন কের শিশু মারা গিয়েছিল। তখণ মধ্য অঞ্চল থেকে অনেক কষ্ট করে একটি বই এই অঞ্চলে আনা হয়েছিল। সেই বইটিতে পীতরোগের প্রতিষেধক প্রস্তুত-প্রণালী বর্ণনা করা ছিল। পাথরকুচি গাছের পাতার রসে লিলিয়াক ফুলের পরাগ এবং চার বিন্দু পটাশ। দিনে তিনবার। দুই সপ্তাহের মাছে পীতরোগের মহমারী বন্ধ হয়ে গিয়েছিল।

কিরীণা তখন জিজ্ঞেস করে, তুমি অনেক বই পড়েছে কুনিল?
-আমি গম্ভীর হয়ে মাথা নাড়লাম।
তোমার ভয় করে না? যখন ট্রনেরা আসবে তখন কী হবে?
-এলে আসবে। আমি ট্রনদের ভয় পাই না।

কিরীণা অবাক হয়ে আমার দিকে তাকিয়ে থাকে। ট্রনদের ভয় পায় না সেরকম মানুষ আর কয়জন আছে? আমার খুব ভালো লাগে। আমি কিরীণার হাত ছুঁয়ে বলি, তুমি ভয় পেয়ো না। আমার কিছু হবে না। যখন ট্রনেরা আসবে তখন আমি পালিয়ে যাব।

নিচে যারা বায়োবট pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

যারা বায়োবট pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সায়েন্স-ফিকশন
বইয়ের সাইজঃ 6.68 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন