মোবাইল ফটোগ্রাফি সাদমান সাদিক pdf বই ডাউনলোড

Date:

Share post:

মোবাইল ফটোগ্রাফি সাদমান সাদিক pdf বই ডাউনলোড । ফটোগ্রাফি একটি সাবজেক্টিভ শিল্প। এর কোনো বাঁধাধরা নিয়ম নেই। এই বইয়ের টেকনিকগুলো বেসিক শেখার জন্য মাত্র। সবগুলো টেকনিকই ক্ষেত্রবিশেষ পরিবর্তনযোগ্য। তই, বই থেকে বেসিক শিখলে আপনি ফটোগ্রাফি স্কিলটি রপ্ত করেছেন। কিন্তু ফটোগ্রাফি স্কিল রপ্ত করার পর ফটোগ্রাফি শিল্প রপ্ত করার ব্যাপারটা আপনার উপর নির্ভর করছে।

মোবাইল ফটোগ্রাফি বইটি কিভাবে পড়েবেন?

মোবইল ফটোগ্রাফি হ্যাকসঃ আজকে প্রয়োগ করলে এখনই ভালো ফলাফল পাবেন এমন কিছু কৌশল আছে। বইয়ের একদম শুরুতেই এগুলো দেয়া আছে।

মোবইল ফটোগ্রাফি প্রো মোডঃ ডিএসএলআর এর কাজ তখনই শুরু হয় যখন আমরা মোবাইলের প্রো মোড ব্যবহার করা শিখি। এই অংশাটা একটু টেকনিক্যাল। আইএসও, অ্যাপারচার, সাটার স্পিডের মত বেসিক কন্সেপ্ট আমরা এখান থেকে শিখবো।

মোবাইল ফটোগ্রাফি প্র্যাকটিকাল এবং ফিলোসফিঃ একদম বাস্তবসম্মত কিছু দিকনির্দেশনা থাকবে যেটা আপনাকে আরও ভালো ছবি তুলতে এবং সেটাকে আপনার ক্যারিয়ারে ব্যবহার করতে সাহায্য করবে। পাশাপাশি থাকবে কিছু ফটোগ্রাফি ফিলোসফি, কারণ দিনশেষে ফটোগ্রাফি কিন্তু একটা আর্ট।

আরও দেখুনঃ
বন্দী গগল pdf বই ডাউনলোড
বিষ নিঃশ্বাস pdf বই ডাউনলোড

আপনার ফোনের ক্যামেরা অনেকটা আপনার চোখের মত। রাতের বেলা অনেকক্ষণ অন্ধকারে থাকলে ধীরে ধীরে আপনি অন্ধকারে একটু আধটু দেখা শুরু করেন (অনেকটা আইএসও)। হটাৎ করে উজ্জ্বল কিছু দেখলে চোখের পিউপিল ছোট হয়ে যায় এবং চোখ কুঁচকে ফেলি [অনেকটা অ্যাপারচার এবং শাটারের মত।]। দূরে কাছে যেখানকার ইচ্ছা সেখানকার জিনিস স্পষ্ট দেখতে পাই (অনেকটা ফোকাস করার মত)।

খালি একটাই সমস্যা আমরা চোখে হয়তোবা পূর্ণিমার চাঁদ দেখছি, কিন্তু ফোন এ সেটা দেখাচ্ছে একটা সাদা মার্কারের দাগ! এই হচ্ছে খেলা । কীভাবে ক্যামেরাকে সেটা দেখাবো, যেটা আমি দেখছি কিংবা দেখতে চাচ্ছি – এটা নিয়েই ফটোগ্রাফির বেসিক। এটা শেখা হয়ে গেলে পরবর্তী ধাপ শিল্পের। এবং শিল্পের পথে সেই পথচলা সবার একান্ত নিজের।

১৯৫০ সালে একটা ছবি তুলতে ঘন্টাখানেকেরে আয়োজন লাগতো। আর ছবি তুলতে মিনিট খানেক লাগতো। ১০ কেজি ওজনের ক্যামেরা দিয়ে যাই বা আসতো, তাও আসতো সাদা-কালো হিসেবে।

নিচে মোবাইল ফটোগ্রাফি সাদমান সাদিক pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মোবাইল ফটোগ্রাফি সাদমান সাদিক pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ফটোগ্রাফি টিপস
বইয়ের সাইজঃ 13.3 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ সাদমান সাদিক


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

Related

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...

উত্তর খন্ড pdf বই ডাউনলোড

উত্তর খন্ড pdf বই ডাউনলোড। ‘উত্তরখণ্ড' প্রকাশ আমার ব্যর্থতারই নামান্তর। দুই হাজার আট সালে 'আমহমদ ছফা রচনাবলি' আট...
Show Social Site
Hide Social Site