মোজেস ও একেশ্বরবাদ pdf বই ডাউনলোড

14

মোজেস ও একেশ্বরবাদ pdf বই ডাউনলোড। একটি মানুষকে একটি জাতি তার যদি তার শ্রেষ্ঠ সন্তান মনে করে , সেটা অস্বীকার খুব হাল্কাভাবে মোাটই নেওয়া যায় না – বিষেশ করে সেই জাতিরই একজনের পক্ষে । তবুও বলব ।

কোনো বিচার বিবেচনাই আমাকে তথাকথিক জাতীয় ম্বার্থের স্বপক্ষে সত্যকে একপাশে সরিয়ে রাখার জন্য বাধ্য করতে পারবে না । আরো বেশি করে এইজন্যে যে , এই সমস্যার সাদা সাত্যকে ব্যাখ্যা করলে এই যে ব্যাপারে সঙ্গে তারা পরিক্ষেপের ওপর আমাদের অন্তদৃষ্টির গভীর নিয়ে যাবার আশা করতে পারব ।

আরও দেখুনঃ  মনোবিজ্ঞান pdf বই ডাউনলোড

এই যে মানুষটির কথা বলা হচ্ছে , মোজেস , তার জাতির মুক্তিদাতা , যে তাদের ধর্ম এবং তার অনুসাশন ডিদয়েছিলো , সে এত দুরের একটা কাহীনি – চরিত্র । যদি মে সত্যিই থাকতে , তাহলে তার সময় ছির সম্ভবত: খ্রিস্টপূর্ব তেরোশা বা চোদ্দশো শতাব্দী; শুধু পবিত্র গ্রন্থ গুলো আর ইহুদিদের লিখিত প্রথাগুলোর বাইরে কোনো প্রমান দেখাতে পারে না ।

তবুও ঐতিহাসিক নিশ্চয়তার কোনো প্রমান দেখাতে পারে না । তবুও ঐতিহাসিকদের অধিংকাংশের মত এই যে , মোজেস নামে একটি ব্যাক্তির অস্থিত্ব ছিল । এবং ইজিষ্ট থেখে দলবদ্ধ অভিনিস্ক্রমণে সে নেতৃত্ব দিয়েছিলো । সঠিক কারন সহকারে এই ব্যাখ্যা দেওয়া হয়েছে যে ইসরায়েলের পরবর্তি ইতিহাসকে সঠিক বোঝে যাবেনা ।

আরও দেখুনঃ আঙ্কেল টম স কেবিন pdf বই ডাউনলোড

যদি না এই সত্যটাকে স্বীকার করা হয় । বিজ্ঞান এখন যতেষ্ঠ সাবধানী হয়েছে , আর এখন প্রচলিত নীতিগুলাকে উদারভাবে দেখে , ঐতিহাসিক তদন্তের আগের দিনগুলোর মতো নয় । মোজেস সম্বন্দে প্রথমেই যে ব্যাপারটা আমাদের দৃষ্টি আকর্ষন করে । তা হ,ল তার নাম , যেপা হিব্র ভাষায় , মোজেস , লেখা হয় ।

জিজ্ঞাসা করাই মেতে পারে যে , এই নামটা কোথা থেকে এসেছে ? এর মানে কী? এটা কিন্তু জানা আছে যে , এক্সেডাস অধ্যায় য– এর গল্পটি এই প্রশ্নের উওর রয়েছে । সেখানে থেকে আমরা জানতে পারি যে, যে েইজিপ্শিয়ান রাজকুমারী নীল নদের জল থেকে শিশুটিকে  

আরও দেখুনঃ শ্রাবণ মেঘের দিন pdf বই ডাউনলোড

নিচে মোজেস ও একেশ্বরবাদ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মোজেস ও একেশ্বরবাদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সন্দেশ বই পড়া 
বইয়ের ধরণঃ অুনবাদ 
বইয়ের সাইজঃ 6.12 MB
প্রকাশ সালঃ 2011 ইং
বইয়ের লেখকঃ সিগমুন্ড ফ্রয়েড
বইয়ের অনুবাদঃ সৌরীন নাগ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন