মুন অব ইজরায়েল pdf বই ডাউনলোড

3

মুন অব ইজরায়েল pdf বই ডাউনলোড । অবশেষে পাম্বাসার দাড়ি টেনে ধরলাম আমি । এখন ভাবতেও অবাক লাগে, এমন দুঃসাহসের কাজ কী করে করলাম আমি ও যুবরাজ শেঠির প্রাসাদ না হয়ে অন্য যে-কোন জায়গা হলে। এর জন্য গর্দান না যাক, দশ-বিশ ঘা বেত আমি পেতে পারতাম।

একথা অবশ্য খুবই ঠিক যে আমাকে মরিয়া করে তুলেছিল ঐ বুড়ো শয়তানটার নিজেরই আচরণ। ‘দেখা করিয়ে দেব! দেব দেখা করিয়ে!’ বলে বলে দফায় দফায় ও কি কম ঘুষ নিয়েছেআমার কাছ থেকে! ঐ ঘুষ দিয়ে দিয়েই তো ফতুর হয়ে গেলাম আমি!

গরিব নকলনবিশি, কত আর এনেছিলাম মেস্ফিস থেকে আসবার সময়! হোটেল খরচা সামান্যই দিয়েছি তা থেকে, বাদবাকি সবই গিয়েছে ঐ বদমাইশ বুড়োর জঠরে। ‘আজ নয় কাল, কাল নয় পরশু’ করে করে আজ এমন অবস্থায় এনে দাঁড় করিয়েছে আমাকে যে আর একটা দিনেও ট্যানিসে টিকে থাকবার মতো সম্বল আজ আর আমার নেই।

আরও দেখুনঃ
মনের মতো মন pdf বই ডাউনলোড
খোয়াবনামা pdf বই ডাউনলোড

অথচ মেস্ফিস থেকে ট্যানিসে এসেছি আমি খোদ যুবরাজেরই আমন্ত্রণে । পৈতৃক পেশা লিপিকর্ম, নকলনবিশি। আমিও তাই জীবনযাত্রা শুরু করেছিলাম। কিন্তু কী জানি কী খেয়ালে একদিন শুরু করলাম গল্প লিখতে। পরের লেখা নকল করাও ছাড়লাম না অবশ্য, কারণ রোজগার যা কিছু , তা তো ঐ থেকেই।

মুন অব ইজরায়েল

কিন্তু ওর সঙ্গে সঙ্গে লিখতে থাকলাম নিজের মগজ থেকে বার করা নানান রকম কাহিনি, আর তরাই এক একটা নকল পাঠাতে থাকলাম দেশের সব শহরের গ্রন্থাগারে। উদ্দেশ্য, বিদ্বজ্জনেরা পড়ুন সে-সব। তাদের কারও যদি ভাল লেগে যায় দৈবৎ, একটা স্বীকৃতি যদি পাই কারও কাছ থেকে, আখের তা কাজ দিতে পারে আমার।

পাঠিয়েছিলাম ঐ রকম একটা ভাসাভাসা উদ্দেশ্য নিয়ে। তখন কি জানি যে আশাতীত সুফল ফলবে তাতে! হঠাৎ একাদিন মেস্ফিসের প্রদেশপাল আমায় পাঠিয়ে দিলেন একখানা চিঠি । চিঠি লিখেছেন স্বয়ং যুবরাজ শেঠি মেনাপটা। তিনি পড়েছেন আমার গল্প, আমায় ডেকে পাঠিয়েছেন ট্যানিসে।

আমি তক্ষুনি সে- চিঠির একটা জবাব দিযে দিলাম। লিকলাম — আমি সম্মানিত, পুলকিত, মিশর যুবরাজের অনুগ্রহলিপি লাভ করে । যতশীঘ্র সম্ভব আমি ট্যানিস আসছি, তবে অনিবার্য ভাবেই তাতে কিছু বিলম্ব গটতে পারে, কারণ এখানকার কাজকর্ম শেষ না করে তো পারি না যেতে! অনেকের অনেক জরুরী নকলের কাজও তো রয়েছে আমার হাতে!

নিচে মুন অব ইজরায়েল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুন অব ইজরায়েল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 3.81 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হেনরী রাইডার হ্যাগার্ড
অনুবাদকঃ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন