মিস্টার মিসনস উইল pdf বই ডাউনলোড

12

মিস্টার মিসনস উইল pdf বই ডাউনলোড । বার্মিংহামের সঙ্গে যাঁদের সামান্যতম যোগাযোগ আছে, তাঁদের সবাই সংক্ষিপ্তভাবে মিসন’স নামে পরিচিত সুবিশাল প্রকাশনা প্রতিষ্ঠানটাকে এক নামে চেনেন । পেুরো ইয়োরোপে এত বড় আর কোনও প্রকাশনী নেই ।

লিমিটেড কোম্পানির নিয়মে পরিচালিত হয় প্রতিষ্ঠানটি- বাজারে শেয়ার ছাড় রয়েছে । তবে মূল মালিক তিজন- মি. মিসন নিজে হচ্ছেন ম্যানেজিং পাটর্নার; স্লিপিং পাটর্নার হিসেবে আছেন মি. অ্যাডিসন ও মি. রসকো ।
ব্যবসায়িক জগতেতর এক উজ্জ্বল নক্ষত্র এই মিসন অ্যান্ড কোম্পানি । সোয়া দুই একর জায়গা নিয়ে গড়ে উঠেছে প্রতিষ্ঠানটি, দুই হাজার কর্মচারী দিন রাত চব্বিশ ঘন্টা কাজ করছে ওখানে ।

বেতনভুক একশোজন ভ্রাম্যমাণ বিক্রেতা আছে ,তারা সপ্তাহে তিন পাউণ্ডের বেতনে পুরো ইয়োরোপে ঘুরে বেড়ায়, বিলি করে মসিন’স -এর প্রকাশিত বই, যার বেশিরভাগই প্রধানত ধর্মীয় বিষয়-আশয়ের উপর । পঁচিশজন বেতনভুক লেখকও আছে প্রকাশনীতে, বার্ষিক একশো পাউণ্ড থেকে পাঁচশো পাউণ্ড পায় তারা, বিনিময়ে সারাটা দিন কাটায় বেজমেন্টের খুপরির মত কামরায়… জন্ম দেয় একের পর এক বইয়ের,ওগুলো বিক্রি করেই নাম-যশ কামায় প্রতিষ্ঠানটি । এ ছাড়াও রয়েছে সম্পাদক, মিস্টার মিনস’স উইল ।

আরও দেখুনঃ
আই লাভ ইউ, ম্যান ১ pdf বই ডাউনলোড
শিশু পালন pdf বই ডাউনলোড

সহ-সম্পাদক; বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধান; ফিনানশিয়াল বিভাগের কেরানির দল, প্রুফ-রিডার, বেশ কিছু সংখ্যক ম্যানেজার, ইত্যাদি । মজার ব্যাপার হলো, এই বিশাল কর্মচারী-বাহিনীর কাউকেই নাম ধরে ডাকা হয় না ওখানে , সবার জন্য বরাদ্দ করা হয়েছে একটা করে নাম্বার,কারণ মিসন’স এর কারও ব্যক্তিত্ব বা ব্যক্তিগত সত্তার স্থান নেই । যন্ত্রসুলভ দক্ষতার কাজ হয় সেখানে, মানবিক ব্যাপার-স্যাপার একেবারেই অচল ।

সোজা কথায় এই প্রকাশনী হলো একটা টাকা-র্কমানোর মেশিন । সেই যন্ত্রসুলভ প্রক্রিয়া অবলম্বন করায় টাকাও আসে স্রোতের মত । দিনে দিনে ফুলে-ফেঁপে একাকার হচ্ছেন প্রতিষ্ঠানের তিন মালিক । প্রাসাদতুল্য যে-বাড়িগুলোতে তাঁরা বাস করেন, সেগুলোর সামনে প্রাচীন ব্যাবলিন, কিংবা রোম-সভ্যতার বিলাসবহুল ইমারতগুলো কিছু নয় । একেকজনের কাছে যে-পরিমান ধনসম্পদ,আর্ট, বা দামি পথিরের কালেকশন আছে তা আগের আমলের রাজাদের কাছেও সম্ভবত থাকত না ।

নিচে মিস্টার মিসনস উইল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মিস্টার মিসনস উইল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 4.82 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হেনরি রাইডার হ্যাগার্ড
অনুবাদঃ ইসমাইল আরমান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন