মিসির আলির চশমা pdf বই ডাউনলোড

156

মিসির আলির চশমা pdf বই ডাউনলোড । অদ্ভূত এক যন্ত্র। যন্ত্রে বাটির মোত জায়গা, বাটিতে থুতনি রেখে চোখ মেলে তাকিয়ে থাকতে হয়। যন্ত্রের ভেতর থেকে ক্ষণে ক্ষণে তীব্র আলো এসে চোখের ভেতর ঢুকে যায়। তখন বুকের ভেতর ধক কের উঠে। মনে হয় কেউ একজন তীক্ষ্ণ এবং লম্বা একটা সুঁচ চোখের ভেতর দিয়ে মগজে ঢুকানোর চেষ্টা করছে।

পরিক্ষা নিরীক্ষা শেষ হয়ে যাবার কথা। শেষ হচ্ছে না। কারণ ডাক্তার সাহেবের কাছে টেলিফোন এসেছে। তিনি উত্তেজিত ভঙ্গিতে কথা বলছেন। মিসির আলি বুঝতে পারছে না। তিনি কি বাটি থেকে থুতনি উঠিয়ে নেবেন না?

না- কি যেভাবে বসে আছেন সেভাবেই বসে থাকবেন? নড়ে গেলে যন্ত্রের রিডিং এ গন্ডগোল হতে পারে। তখন হয়তো আবার গোড়া থেকে শুরু করতে হবে। হিন্দিতে যাকে বলে – ‘ফির পেহলে সে’।

মিসির আলি নড়লেন না। ডাক্তার সাহেব টেলিফোন আলাপ বন্ধ হবার জন্যে অপেক্ষা করতে লাগলেন। ডাক্তার সাহেবের নাম হারুন অর রশীদ। নামের মেষে অনেকগুলি অক্ষর আছে। মনে হয় বিদেশের সব ডিগ্রিই তিনি জোগাড় করে ফেলেছেন।

ডাক্তার সাহেবের বয়স পঞ্চাশের কাছাকাছি হবার কথা। চুলে পাক ধরে নি, তবে দুই চোখের ভুরুর বেশ কিছু চুল পাকা। চিমটা দিয়ে ভুরুর পাকাচুলগুলি তুলে ফেললে তাঁর বয়স আরো কম লাগতো।

ভদ্রলোক বেঁটে। ভারি শরীর। গোলাকার মুখ। চোখের দৃষ্টিতে সারল্য আছে, তবে ভ্রু ঝোপের মতো বলে দৃষ্টির সারল্য চোখে পড়ে না। তিনি ঝকঝকে শাদা অ্যাপ্রন পরে আছেন। অ্যাপ্রণটা তাকে মানিয়েছে। বেশিরভাগ ডাক্তারের গাযৈ অ্যাপ্রন মানায় না।

আরও দেখুনঃ
হরতন ইশকাপন pdf বই ডাউনলোড
কহেন কবি কালিদাস pdf বই ডাউনলোড

ডাক্তার হারুণ এখন চরম রাগারাগি শুরু করেছেন। তার কথা শোনা যাচ্ছে, ওপাশের কথা শোনা যাচ্ছে। মিসির আলির ধারণা ওপাশে টেলিফোন ধরেছেন হারুন সাহেবের স্ত্রী। রাগারাগির ধরণটা সেরকম। ডাক্তার সাহেবের গলার স্বর ভারি এবং খসখসে। তার চিৎকার এবং হৈচৈ শুনতে ভালো লাগছে।

ডাক্তারঃ আমার সাথে ফাজলামি করবে না। এই জিনিসটা আমার পছন্দ না।
(ওপাশ থেকে কেউ কিছু বলল)
ডাক্তারঃ খবরদার পুরনো প্রসঙ্গ তুলবে না।

নিচে মিসির আলির চশমা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মিসির আলির চশমা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 0.7 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন