মাস্টার অব এসইও সিরিজ pdf বই ডাউনলোড

Date:

Share post:

মাস্টার অব এসইও সিরিজ pdf বই ডাউনলোড। ইন্টারনেট হচ্ছে (ভালো এবং মন্দ) তথ্যের ভান্ডার। একজন ব্যবহারকারী প্রায় সবকিছুই মুহূর্তের মধ্যে সংগ্রহ করতে পারে ইন্টারনেট। আপনি যে এখন বইটি পড়ছেন, এটিও সম্ভবত ইন্টারনেট থেকে সংগ্রহ করেছেন। 

  • সার্চ ইঞ্জিন ব্যবহারকারীদের চিহ্নিত করতে হবে।
  • জানতে হবে, কেন মানুষ সার্চ ইঞ্জিন ব্যবহার করে।
  • উচ্চ রেঙ্কিং এর কি-ওয়ার্ড নির্ণয় করতে হবে।
  • সার্চ ইঞ্জিন সমূহের মধ্যে সম্পর্ক নির্ণয় করতে হবে।

আপনি যখন ইন্টারনেট থেকে সংগ্রহ করেছেন। আপনি যখন ইন্টারনেট থেকে কোন তথ্য খুঁজতে যান, অথবা কিছু কিনতে যান, সেটি অবশ্যই কোন নো কোন ওয়েবসাইটে আছে। ধরুণ, আপনি সেরকম একটি সাইট এর মালিক। আপনি একটি পণ্য বিক্রয় করেন এই সাইটের মাধ্যমে। কেউই জানে না যে, এই সাইটি আছে। তাহলে, কে আপনার পন্য বা সেবা সম্পর্কে জানবে?

আরও দেখুনঃ
এসইও SEO pdf বই ডাউনলোড
Link Wheel SEO bangla pdf বই ডাউনলোড

আপনার সাইটে ভিজিটর আনার সবচেয়ে গ্রহণযোগ্য উপায় হচ্ছে সার্চ ইঞ্জিন। সার্চ ইঞ্জিন হচ্চে একটি ওয়েব এপ্লিকেশন সফ্টওয়্যার। যেটি ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী তথ্যসমূহ তাকে খুঁজে এনে দেয়। একটি বিষয়ে হাজার হাজার সাইট আছে। সার্চ ইঞ্জিন তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে উপস্থাপন করে।

প্রথমেই ভাবুন, সার্চ ইঞ্জিন না থাকলে কি হতো? আপনি কিভাবে আপনার সাইটে গ্রাহককে নিয়ে আসতেন? উত্তরটি হচ্ছে, আপনি অন্য সাইটে আপনার একিট লিংক (বিজ্ঞাপন) স্থান করতেন। সেই লিংক এ ক্লিক করে ভিজিটর আপনার সাইটে আসতো। সার্চ ইঞ্জিন (google, yahoo!, Bing) শুধুমাত্র আপনার এবং আপনার গ্রাহককে মাঝখানের এই মধ্যস্তকারীকে মাঝখান থেকে বাদ দিয়ে সরাসটি গ্রাহকে আপনার কাছে নিয়ে আসছে।

আপনি কি জানেন, কে সার্চ ইঞ্জিন ব্যবহার করে? হ্যাঁ, প্রায় সবাই সার্চ ইঞ্জিন (Google, Yahoo! Bing) ব্যবহার করে। অধিকাংশ সাইটের অধিকাংশ ভিজিটর আসে সার্চ ইঞ্জিন থেকে। কিছু কিচু নাম সবার কাছে এত বেশি জনপ্রিয় হয়ে গেছে যে, সেগুলোর জন্য আর কেউই সার্চ করে না।

যেমন Facebook , এরকমত জনপ্রিয় সাইট ছাড়া অন্যান্য সাইট এর নাম প্রায় কেউই মুখস্থ করে রাখে না। সার্চ ইঞ্জিন এ সার্চ করে খুঁজে বের করে। এমনকি পৃথিবীর বড় বড় ব্র্যান্ডগুলোও তাদের একটি বড় অংশ ভিজিটর পায় সার্চ ইঞ্জিন থেকে।

নিচে মাস্টার অব এসইও সিরিজ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মাস্টার অব এসইও সিরিজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ অনলাইনে ইনকাম 
বইয়ের সাইজঃ 5.98 MB 
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ কাজী নিশাত

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site