মধ্যবিত্ত pdf বই ডাউনলোড

48

মধ্যবিত্ত pdf বই ডাউনলোড । মা জানেন তিনি আজ মারা যাবেন। কোলকাতায় প্রচন্ড গরম। রাস্তার বাইরে দাড়িয়ে লেবুর শরবত খাচ্ছি। ফুঁচকা খেয়েছিলাম একটু আগে। এক রুপিতে দুটো ফুঁচকা। ফুঁচকার ভেতরে তেুতুল আর মরিচের তৈরী বিশেষ রস। খুব ঝাল হলে হাতে তৈরী আলুর চিপসে ছোট্ট একটু কামড়। নেশা ধরে যায়। পেট ভরার জন্য দুপুর বেলা গোটা পনের ফুঁচকা খেলেই হল।

এদিকে কম দামে ভালো ভালো খাবার পাওয়া যায়। রাস্তার পাশে ভ্রাম্যমান দোকান তুলে বসে যায় ব্যবসায়ীরা। আমার জন্য সুবিধা। স্বাস্থ্য নিয়ে টেনশন নেই। ফিটফাট আছি। ওলট পালট খেলেও পেট ঠিক!

গত কয়েকটা দিন এসব খেয়েও সুস্থ আছি খুব। সকাল হলেই ডিম ভুনা, গরম ভাত। যে হোটেলে থাকি সেখানকার রসুইঘরে সবকিছুই ঝাল ঝাল রান্না হয়। ঝাল খেতে পারি না।

আম খুব সস্তা এদিকে। কেজি মাত্র তিরিশ রুপি। বারো মাসই এমন। দামে ওঠানামা নেই। আম কিনে আনি। ঝাল এড়াতে আম দিয়ে ভাত খাই। দুটো আম ভাত দিয়ে মাখিয়ে খাবার পর হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেই। হাসপাতালে যাওয়ার পথেই মাটির ঘটিতে গরম গরম দুধ চা। একদম ফ্রেশ। কখনও কখনও অবশ্য থামস্ আপও খাওয়া হয়। কোল্ড ড্রিংক্স, একটু ভাব নিয়ে চুমুক।

আরও দেখুনঃ
ছোটদের বিজ্ঞানকোষ pdf বই ডাউনলোড
মন নিয়ন্ত্রণ pdf বই ডাউনলোড

দেশ ছাড়ার পর খাওয়ার ধরন বদলেছে। সাথে আসা বাবা, বড় মামা আর ছোট বোন রুবি বিপদে পড়লেও আমি মানিয়ে নিয়েছি। এই অবস্থায় আবদার চলেনা। মায়ের অসুস্থতার সময়ে মানিয়ে নিতেই হবে।

অপারেশন আজ। হুড়মুড়িয়ে গরম বাতাস আসছে। আমার ক্ষিধে কমে না। টেনশন হলেই পেট খালি হয়ে যায়। ছোটবেলা থেকে অভ্যাস। বড় মামার চোখ রাঙানি এড়িয়ে ঝালমুড়ি নেই দশ রুপির। ঝালমুড়িটা ভালো করে। অনেক পেয়াজ আর নারকেল দিয়ে বানায়। মুড়ির সাথে মাখানো ঝোলের টেস্টটাই অন্য রকম। মুড়ি খেতে খেতে যখন মুখের ভেতর ছোট ছোট সেদ্ধ, মিষ্টি আলুর টুকরা পড়ে তখন আরামে চোখ বুঝে আসে।

ঝাল মুড়ি মুখে দিয়েই আমি চোখ বন্ধ করে থাকি। অন্য কিছু নিয়ে ভাবতে ইচ্ছে করে না। মায়ের অপারেশন নিয়ে টেনশন করতে ইচ্ছে করে না। খাবার নিয়ে ভেবে অন্য সব কিছু ভুলে যেতে চাই।

নিচে মধ্যবিত্ত pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মধ্যবিত্ত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ কিঙ্কর আহসান
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন