ভূত আছে ভয় নেই pdf বই ডাউনলোড

42

ভূত আছে ভয় নেই pdf বই ডাউনলোড । জয়তিলকবাবু যখনই আমাদের গাঁয়ের বাড়িতে আসতেন তখনই আমরা, অর্থাৎ ছোটোরা খুবই খুশিয়াল হয়ে উঠতুম।

তখনকার পূর্ববঙ্গের গাঁ-গঞ্জ ছিল আলাদা রকম, মাঠ-ঘাট, খাল-বিল, বন-জঙ্গল মিলে এক আদিম আরণ্যক পৃথিবী। সাপখোপ জন্তু-জানোয়ার তো ছিলই, ভূত-প্রেতেরও অভাব ছিল না। আর ছিল নির্জনতা।

তবে আমাদের যৌথ পরিবারে মেলা লোকজন, মেলা কাচ্চাবাচ্চা। মেয়ের সংখ্যাই অবশ্য বেশি। কারণ বাড়ির পুরুষেরা বেশির ভাগই শহরে চাকরি করত, আসত কালেভদ্রে। বাড়ির সামাল দিত দাদুটাদু গোছের বয়স্করা। বাবা-কাকাদের সঙ্গে বলতে কি আমাদের বাল পরিচয়ই ছিল না, তাঁরা প্রবাসে থাকার দরুন।

বাচ্চারা মিলে আমরা বেশ হই-হুল্লোড়বাজিতে সময় কাটিয়ে দিতাম। তখন পড়াশুনো চাপ ছিল না। ভয়াবহ কোনো শাসন ছিল না। যথেষ্ট স্বাধীনতা ছিল। কিন্তু অভাব ছিল একটা জিনিসের। আমাদের কেউ যথেষ্ট পাত্তা মূল্য দিত না।

জয়তিলকবাবু দিতেন আত্মীয় নন। মাঝেমধ্যে এসে হাজির হতেন। কয়েকদিন থেকে আবার কোথায় যেন উধাও হতেন কিন্তু যে কয়েকটা দিন থাকতেন বাচ্চাদের গল্পে আর নানারকম মজার খেলায় মাতিয়ে রাখতেন।

মাথায় টাক। গায়ের রঙ কালো, বেঁটৈ আঁটো গড়ন আর পাকা গোঁফ ছিল তাঁর। ধুতি আর ফতুয়া ছিল বারোমেসে পোশাক শীতে একটা মোটা চাদর। সর্বাদই একটা বড়ো বোঁচকা থাকত সঙ্গে। শুনতাম তাঁর ফলাও কারবার। তিনি নাকি সবকিছু কেনেন আর বেচেন। যা পান তাই কেনেন যাকে পান তাকেই বেচেন। কোনো বাছাবাছি নেই।

আরও দেখুনঃ
অনুসন্ধান pdf বই ডাউনলোড
বটুকবুড়োর চশমা pdf বই ডাউনলোড

সে-বার মাঘ মাসের এক সকালে আমাদের বাড়ি এসে হাজির হলেন। হয়েই দাদুকে বললেন, “গাঙ্গুলিমশাই, এবার কিছু ভূত কিনে ফেললাম।”

দাদু কানে কম শুনতেন, মাথা নেড়ে বললেন, “খুব ভালো। এবার বেচে দাও।” জয়তিলক কাঁচুমাচু মুখ করে বললেন, “সেটাই তো সমস্যা। ভূত কেনে কে?”

“খদ্দের দিন না?”
“খদ্দর? না বাপু, ওসব আমি পারি না, স্বদেশিদের কাছে যাও।”
“আহা, খদ্দর নয়, খদ্দের, মানে গাহেক।”
“গায়ক! না বাপু, গানবাজনা আমার আসে না।”

জয়তিলক অগত্য ক্ষান্ত দিয়ে আমাদের সঙ্গে এসে জুটলেন। তিনি ভূত কিনেছেন শুনে আমাদের চোখ গোল্লা গোল্লা। ঘিরে ধরে, “ভূত দেখাও, ভুত দেখাও” বলে মহা শোরগোল তুলে ফেললুম।

নিচে ভূত আছে ভয় নেই pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ভূত আছে ভয় নেই pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সূর্য পাবলিশার্স
বইয়ের ধরণঃ ভূতের গল্প
বইয়ের সাইজঃ 12.3 MB
প্রকাশ সালঃ 2005 ইং
বইয়ের লেখকঃ শীর্ষেন্দু মুখোপাধ্যায়


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন