ভূতের সন্ধানে pdf বই ডাউনলোড

2

ভূতের সন্ধানে pdf বই ডাউনলোড। ভূত! দুই অক্ষরের এই শব্দটা শুধু ভারতে নয়, বিশ্বাসাহিত্যেও তার প্রভাব প্রতিপত্তি ছড়িয়ে রেখেছে আদিকাল থেকে। শুধু সাহিত্যের আকাশে উজ্জ্বল নক্ষত্রের মতো জ্বলজ্বল করলে কোন ক্ষতি ছিল না। কিন্তু ভূত নামক আজগুবি ভাবনা, অলীক কল্পনা, অদ্ভুতভাবে ঢুকে পড়েছে মানুষের মস্তিস্কে, দেহে, মনে, রক্তের প্রতিটি বিন্দুতে।

যা থেকৈ নিস্কৃতি পাওয়া দুরূহ ব্যাপার। সাহিত্যের ভাষায় অতৃপ্ত আত্মার পরিতৃপ্তি ঘটাতে ভূতের উৎপত্তি। অপঘাতে মৃত্যু হলে তো কথাই নেই। নির্ঘাত ভূত প্রাপ্তি তাই হাজারো রকমের ভূত আছে আমাদের আশপাশে। মেছো ভূত, গেছো ভূত, মামদোভূত, স্কন্ধকাটা ভূত এমনি আরও অনেক জাতের।

আরও বই দেখুনঃ

হালফিল ডাকাত ভূত, চোর ভূত, পুলিশ ভূত, নেতা ভূত, প্রভৃতি ভূত নাকি বাজারে এসেছে। এদের ক্ষমতা অনেক। এই আছে-এই নেই। পা বাড়িয়ে হাজার দু-হাজার মাইল চলে যায়। মুহুর্তের মধ্যে স্তব্ধ করে নিতে পারে চলমান জীবন। এমনি আরও অনেক কিছু। তাদের স্বভাব, তাদের কাজকর্ম, আচার-আচরণ, আকৃতি-প্রকৃতি, চাওয়া-পাওয়া, খাওয়া-দাওয়া সংক্রান্ত ব্যাপারে খুটে বেছে কেউ যদি থিসিস লিখতে বসেন তাহলে তার নির্ঘাত ডক্টরেট প্রাপ্তি, ভূতেও ঠেকাতে পারবে না।

এ হেন ভূতের সন্ধানে নেমে পড়েছিলুম ছেলেবেলা থেকে। ব্যাবিলনের শূন্য উদ্যান তো এক একা দাড়িঁয়ে নেই। টিকি তার বাধাঁ আছে এই পৃথিবীর মাটিতে। আকর্ষণ-বিকর্ষণের তত্ত্ব পড়েছি পরে। তাই ভূতের অস্তিত্ব সম্বন্ধে জানার আগ্রহ শুরুতেই। দাদু, দিদিমা, ভোম্বলদা, টেনিদা, ঘনাদা, ডাক্তারবদ্যি, ওঝা সবার দারস্থ হয়েছি বূতের উৎপত্তি। জানতে।

ভূতের সঙ্গে সাক্ষাত করতে অমাবস্যা রাত্রে একা একা চলে গেছি পোড়ো বাড়িতে, শ্মশানে, কবরস্থানে। এমন কি লাস কাটা ঘরেও। কিন্তু অভিলাষ আমার পূর্ণ হয়নি। আসল কতা নিজের চোখে না দেখে বিশ্বাস করব না। এ বড় কঠিন পণ। বাংলার সত্য স্যার আমাকে বুঝিয়েছিলেন বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদুর । ভূত তুমি বিশ্বাস করতে পার, আবার নাও পার‌। 

নিচে  ভূতের সন্ধানে  pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ভূতের সন্ধানে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ  ভূতের গল্প 
বইয়ের সাইজঃ  12.6  MB
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ   
অনুবাদঃ  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন