ভাইরে আপুরে pdf বই ডাউনলোড

150

ভাইরে আপুরে pdf বই ডাউনলোড । ভালো ছাত্র, জিনিয়াস ইত্যাদি Myth – ভালো ছাত্র, জিনিয়াস – এই সমস্ত মনগড়া ভুয়া কথা এখানো ক্যান যে চলিত আছে আমি জানি না। আমি ঝিনাইদহ ক্যাডেট কলেজের ক্লাসে সেকেন্ড লাষ্ট বয় ছিলাম। ক্লাস এইট থেকে নাইনে উঠার সময় অংকে ১২/১০০, বিজ্ঞানে ১৭/১০০ আর ইংরেজীতে ২৩/১০০ পাইছিলাম।

আমার পরে যে ছেলেটা ছিল সে অসুস্ততার জন্য পরীক্ষাই দিতে পারে নাই। নইলে আমি লাষ্ট বয়ই হইতাম।

ক্যাডেট কলেজে খারাপ রেজাল্ট করার যে কি অপমান তা ভুক্তভোগীই জানে। আমার একার জন্য পুরো হাউজের Overall result খারাপ হইলো। আমারে সিনিয়ররা অনেক মারামারি করলো, বন্ধুরা টিটকারি দিল। আর কলেজ কর্তৃপক্ষ বাইর না কইরা দিলেও তার চেয়েও বেশি অপমান করলো। আমারে Science Group না দিয়া জোর কইরা Arts Group এ দিয়া দিল।

আমার বাবা এইদিকে আমারে বলছেন Science নিয়ে পড়তে। আমারো নিজের ইচ্ছাও তাই। অপমানিত, Rejected, dejected, isolated শাব্বির গেল Vice Principal এর অফিসে। কান্নাকাটি করলাম, হাতে-পায়ে ধরলাম। কিন্তু আমারে Science দিবেই না। আমি Science এর যোগ্যই না। লিখিত মুচলেকা দিলাম আমারে Science দিলে SSC, HSC তে অন্তত 1st Division পামু।

লিখিত মুচলেকা!
এর পরের আবারো অপমান, টিটকারি। কত্ত দিন যে বাথরুমে, ছাদে, অন্ধকারে রুমে কাঁনছি। ১৪ বছর বয়সের এক বাচ্ছা ছেলের অপমান সহ্য করার কিই বা ক্ষমতা?

আর পিঠ যখন দেয়ালে তখন আয়নার সামনে দাঁড়াইয়া একদিন ঠিক করলাম, না-আর না। এই অসম্ভব অপমানের জবাবটা দেওয়ার সময় আসছে!

আরও দেখুনঃ
সানাউল্লার মহাবিপদ pdf
সাজঘর pdf

শুরু করলাম, সব কিছু ছাড়লাম। বন্ধু-বান্ধব, টিভি, সিনেমা, আত্মীয়স্বজন। সব কিছু। খালি বইয়ের পাতায়। কি আছে এর মধ্যে? পাগল হইলাম শুধু অপমানটার উচিৎ শিক্ষা দেবার জন্য। বাংলার প্রশ্নউত্তর তৈরী করলাম বিশ্বভারতীর বই ঘাঁটাঘাঁটি কইরা।

অংকের পারমুটেশন/কম্বিনেশন/ইন্টিগ্রেশন রিয়েল লাইফে ক্যামনে কাজ করে তা জানার জন্য ঘন্টার পর ঘন্টা রেফারেন্স ঘাঁটলাম। ইংরেজী কবিতার কবির জীবনী আর তার লিখার criticism পড়লাম শুধুমাত্র একটা উত্তর তৈরী করতে। ভাইরে আপুরে ৪ বছর প্রতিদিনে ১৪-১৬ঘন্টা খালি বই, রেফারেন্স, খাতা -শুধুমাত্র অপমানের জবাব দিবার জন্যি।

নিচে ভাইরে আপুরে pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ভাইরে আপুরে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 33.4 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ শাব্বির আহসান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন