ব্যক্তি হুমায়ূন আহমেদ pdf বই ডাউনলোড

54

ব্যক্তি হুমায়ূন আহমেদ 

ব্যক্তি হুমায়ূন আহমেদ pdf বই ডাউনলোড । ১৯৭২ সালে হুমায়ূন আহমেদ তাঁর প্রথম প্রকাশিত বই ‘নন্দিত নরকে’-এর মধ্য দিয়ে তরুন লেখক হিসেবে আত্মপ্রকাশ করেন। ১৯৯৪ সালে তিনি প্রথম চলচ্চিত্র নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেন। এবং ৩৫ মি.মি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আগুনের পরশমণি’ পরিচালনা করে ৮টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

তিনি নাট্যকার ও পরিচালক হিসেবে অসংখ্য পুরুষ্কার পান। পূর্ণদৈর্ঘ্য সিনেমা যেমন – শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারি, চন্দ্রকথা, শ্যামল ছায়া, নয় নম্বর বিপদ সংকেত, আমার আছে জন এবং সর্বশেষ ঘেটুপুত্র কমলা ছবিগুলোর কাহিনিকার এবং পরিচালকও ছিলেন। তিন চার শতাধিক গল্প-উপন্যাস লিখেছেন।

মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন গল্প-উপন্যাসও লিখেছেন যা পাঠক মহলে প্রচন্ড সাড়া জাগিয়েছে। কীর্তিমান এই ব্যাক্তি ১৩ নভেম্বর ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন। এই নন্দিত সাহিত্যিকের প্রয়াণ হয়েছে ১৯ জুলাই, ২০১২ সালে। তিনি আমাদের বাংলা সাহিত্যের সম্রাট।

আরও দেখুনঃ মোতালেব সাহেবের টাইম মেশিন pdf বই ডাউনলোড

সমকালীন বাংলা সাহিত্যে হুমায়ূন আহমেদ এক কিংবদন্তি। গত ১৯ জুলাই ২০১২ সালে এই নন্দিত কথাসাহিত্যিকের মহাপ্রয়াণ হয়েছে। তিনি একাধারে শ্রেষ্ঠ গল্পকার, ঔপন্যাসিক, কল্পবিজ্ঞানী, চলচ্চিত্রকার, নাট্যকার, নির্দেশক, সঙ্গীত বিশেষজ্ঞ এবং রংতুলির অনবদ্য শিল্পী।

তারলেখা প্রকাশিত বইয়ের সংখ্যা প্রায় ৩২২ টি। এর মধ্যে আছে অবিস্মরণীয় কিছু সৃষ্টিযেমন- মুক্তিযুদ্ধের উপন্যাস, জোসনা ও জননীর গল্প, নন্দিত নরকে, সিরিজ হিমু, রহস্যসিরিজ মিসির আলী, সিরিজ মধ্যাহ্ন, শঙ্খনীল কারাগার, মেঘের উপরে বাড়ি, নিউইয়র্কের নীল আকাশে ঝকঝক রোদ, পায়ের তলা খড়মড় অসংখ্য প্রিয় বই।

তিনি গাজীপুর জেলা সদর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরের পিরুজালী গ্রামে বনের ভিতর প্রথমে ২২ বিঘা জমি কিনে গড়ে তোলা হয় নুহাশ পল্লী। এখন আছে ৪০ বিঘা। গত দেড় দশক ধরে প্রকৃতি প্রেমি হুমায়ূন আহমেদের নিজের মতো করে পরিকল্পণা মাফিক গড়ে তুলেছেন এই নুহাশ পল্লী।

নিচে ব্যক্তি হুমায়ূন আহমেদ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ব্যক্তি হুমায়ূন আহমেদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ জীবনী
বইয়ের সাইজঃ 0.2 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের সম্পদকঃ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন