বাদল দিনের দ্বিতীয় কদম ফুল pdf বই ডাউনলোড

18

বাদল দিনের দ্বিতীয় কদম ফুল pdf বই ডাউনলোড । হেদায়েতের ( হেদায়েতুল ইসলাম ) বয়স তেত্রিশ। দেখে মনে হয় চল্লিশ। জণ্ডিস রোগীর মতো চোখ হলুদ। মাথার চুল পড়ে গেছে।

জুলফির কাছে যা আছে তার বর্ণ কামাটে। সে একটা মেয়েদের কলেজের (বেগম রোকেয়া মেমোরিয়াল কলেজ) অংকের  শিক্ষক। ছাত্রীরা তাকে ডাকে ‘গিরগিটি স্যার’। তার চেহারার সাথে তারা গিরগিটির মিল খুঁজে পেয়েছে। 

হেদায়েত একজন সুখী মানুষ। সুখী মানুষদের ঘুমের কোনো সমস্যা হয় না। হেদায়েতেরও তাইঅ রাত নয়টার পর থেকে সে হাই তুলতে থাকে। রাত ন’টায় ঘুমুতে যাওয়া সম্ভব না বলে সে কষ্ট করে জেগে থাকে। টিভিতে কী হচ্ছে দেখার চেষ্টা করে।

হেদায়েতের স্ত্রী সেতুর টিভি দেখা বাতিক আছে। সে রাত আটটার পর খবর শেষ হবার পর রিমোট নিয়ে বসে থাকে এবং একের পর এক চ্যানেল পাল্টাতে থাকে। হঠাৎ কোনো একটা চ্যানেল পছন্দ হয়ে গেলে মূর্তীর মতো হয়ে যায়। চোখৈ পলক না পড়ার মতো অবস্থা হয়।

তার পছন্দ ভূত-প্রেতের ছবি। ভূতের ছবি চলার সময় সে ঘন ঘন নিঃশ্বাস ফেলতে থাকে। এক হাতে সে হেদায়েতের ধরে থাকে। সেতুর নখ লম্বা (সৌন্দর্য বিষয়ক কারণে) প্রায়ই হেদায়েতের হাতে নখের দাগ বসে যায়।

এই মুহূর্তে সেতু যে চ্যানেল দেখছে সেখানে কোনো একটা ছবি দেখানো হচ্ছে। ছবিতে একজন বৃদ্ধকে ঘিরে নাচানাচি হচ্ছে। বৃদ্ধের মুখে ফ্রেঞ্ছকাট দাড়ি। দাড়ি সাদা কিন্তু চুল কালো। হেদায়েত নাচানাচি দেখতে গিয়ে দু’টা জিনিস লক্ষ করল–সাতটা মেয়ে নাচছে। সাত হলো একটা প্রাইম নাম্বার। এক এবং সাত ছাড়া এই সংখ্যাকে অন্য কিছু দিয়ে ভাগ দেয়া যাবে না।

আরও দেখুনঃ
7 স্ট্র্যাটেজিস ফর ওয়েলথ এন্ড হ্যাপিনেস pdf বই
আসমানীরা তিন বোন pdf বই ডাউনলোড

সাতটা মেয়ের সঙ্গে এগারোজন পুরুষও নাচছে। এগারো আরেকটা প্রাইম নাম্বার। বৃদ্ধকে নিয়ে সর্বমোট সংখ্যা উনিশ। উনিশ। আরেকটা প্রাইম নাম্বার। নাচের দৃশ্যে দেখা যাচ্ছে প্রাইম নাম্বারেরই খেলা। পরিচালক কি ব্যাপারটা ইচ্ছা করেই করেছেন, না-কি কাকতালীও ভাবে হয়ে গেছে? ছবিতে নিশ্চয়ই নাচের দৃশ্য আরো কয়োটি থাকবে। 

নিচে বাদল দিনের দ্বিতীয় কদম ফুল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বাদল দিনের দ্বিতীয় কদম ফুল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 5.26 MB
প্রকাশ সালঃ 2009 ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন