বসন্ত বিলাপ pdf বই ডাউনলোড

13

বসন্ত বিলাপ pdf বই ডাউনলোড । আমরা কোথায় চলেছি?

আমাদের অতি প্রিয় শান্তিময় ছোট্ট সবুজ দেশটা কোথায় যাচ্ছে? একদল মানুষ শরীরে বোমা বেঁধে কী প্রমাণ করহে চাচ্ছে। বেহেশতের জন্য অপেক্ষা? নিরীহ মানুষের রক্ত মেখে কি বেহেশতে যাওয়া যায়?

নবীজি ( সা.)-এর একটি বাণী এ রকম– ‘আল্লাহর কাছে সবচেয়ে বেশি অনুগ্রহ পেতে পারে কে? সেই ব্যাক্তি, যার কাছে আল্লাহর সৃষ্ট জীবন সবচেয়ে বেশি উপকার পায়।’যারা পরম করুণাময়ের সৃষ্ট জীবন নষ্ট করছে, তারা কোন যুক্তিতে পরকালে তাঁর করুণা আশা করে?

একদল মানুষ ভুল চিন্তায় ভুল পথে হাঁটতে শুরু করে। তাদের ফিরিয়ে আনতে হবে। তাদের বুঝিয়ে বলতে হবে। নবীজি ( সা.) বলে গেছেন, ‘মূল জিহাদ হলো নফসের বিরুদ্ধে।’ অর্থাৎ নিজের হৃদয়ের ত্রুটির বিরুদ্ধে। যারা জিহাদের নামে শরীরে বোমা বাঁধছে, তারা কি নিজের সঙ্গে জিহাদ শেষ করে এসেছে।

আমাদের হতদরিদ্র এই দেশে একজন উপার্জনক্ষম মানুষ একা মারা যান না। তাঁর ওপর নির্ভরশীল সবারই মৃত্যু ঘটে। স্বামীর মৃত্যুতে স্ত্রী কাঁদেন। সেই কান্নায় স্বজনহারা বেদনার সঙ্গে যুক্ত হয় একটি সকরুণ হাহাকার–আমার এখন কী হবে! আমি কোথায় যাব। কীভাবে বাঁচব!

দেশের আজ চরম দুঃসময়। এই দুঃসময়েও দেখছি, রাজনৈতিক প্রধান দুটি দল একে অন্যকে দুষছে। হায় রে রাজনীতি! রাজনীতিবিদদের কি এখনো মনে হচ্ছে না, আার দেরি করা যাবে না? সবাইকে একসঙ্গে বসতে হবে! দেশের বর্তমান ভয়াবহ সমস্যার সমাধান করতে হবে!

আরও দেখুনঃ
পাপ pdf বই ডাউনলোড
পাখি আমার একলা পাখি pdf বই ডাউনলোড

মহান রাজনীতিবিদেরা শুনুন! আপনাদের ক্ষমতা আপনাদের কাছেই থাকবে। একদল ক্ষমতায় বসবে, অপর দল বের হয়ে আসবে–এই চলবে। আমারা সাধারণ মানুষ আপনাদের ক্ষমতার বলয়ের ধারেকাছে যাব না। যেতে চাইও না। আমরা বোমাবাজি নামক রাহুর গ্রাস থেকে মুক্তি চাই। আপনারা আমাদের প্রতি দয়া করুন।

বাউল ভাস্কর্য
এখন কোথায় যাব, কার কাছে যাব?

মাদ্রাসার কিছু ছাত্র হই চই করেছে, সঙ্গে সঙ্গে সরকার নতজানু।

নিচে বসন্ত বিলাপ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বসন্ত বিলাপ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রথমা প্রকাশন
বইয়ের ধরণঃ জীবনী
বইয়ের সাইজঃ 9.68 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন