বডি ল্যাংগুয়েজ pdf বই ডাউনলোড

55

বডি ল্যাংগুয়েজ pdf বই ডাউনলোড । ১৯৭১ সালে এক সেমিনারে আমি যখন “শারীরিক ভাসা” সম্পর্কে প্রথম শুনলাম, এত বেশি উত্তেজিত হয়ে উঠলাম যে আরো শিখতে চাইলাম এই ব্যাপারে।

বক্তা আমাদের জানালেন যে, লাউসভিল ইউনিভার্সিটির প্রফেসর রয় বার্ডউইসল এর গবেষণা অনুযায়ী মানুষ তার অঙ্গভঙ্গি, ভাবভঙ্গি, অবস্থান ও দূরত্বের মাধ্যমে অন্য যে কোন প্রক্রিয়া থেকে বেশি মনোভাব প্রকাশ করে।

সে সময় আমি বেশ কয়েক বছর কমিশন সেলসম্যান ছিলাম। আর বিক্রয় প্রণালীল উপর দীর্ঘতর কোর্স করেছিলাম। কিন্তু সেসব কোর্সের কোনটাতেই শারীরিক ভাষার মাধ্যমে যোগাযোগের ব্যাপারে কিছু শেখানো হয় নি।

আমার নিজস্ব গবেষণায় মনে হয়েছে শারীরিক ভাষা সম্পর্কে খুব কম গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। যদিও লাইব্রেরী ও ইউনিভার্সিটিতে বেশি কিছু গবেষণার রেকর্ড রয়েছে। সেগুলো এমন মানুষের তৈরী করা কিছু দলিল ও ধারণার স্তুপ, যারা অন্য মানুসের সাথে খুব কম মিষেছে বা একেবারেই মিশেনি, আমি এটা বলছি না যে কাজগুলো গুরুত্বপূর্ণ নয়, তবে এগুলো এত বেশি গ্রন্থগত যে সাধারণ মানুষের ব্যবহার করার মত নয়।

আরও দেখুনঃ
কমিউনিকেশন হ্যাকস pdf বই ডাউনলোড
কমিউনিকেশন নো টেনশন pdf বই ডাউনলোড

এই বই লেখার সময় আমি বিখ্যাত বিজ্ঞানীদের অনেক গবেষণার সারাংশ নিয়েছি আর অন্যান্য পেশা-যেমন সমাজবিজ্ঞানী, নৃতাত্ত্বিক, প্রাণীবিজ্ঞানী, শিক্ষক, মনোবিজ্ঞানী, কাউন্সেলর, নেগোশিয়েটর ও সেলসম্যানের গবেষণাগুলোকে একত্রিত করেছি।

এই বইয়ে ভিডিওটেপ ও ফিল্ম থেকে নেয়া অসংখ্য ‘কিভাবে’ ফিচার লিপিবদ্ধ আছে, সেই সাথে রয়েছে অসংখ্য মানুষের অভিজ্ঞতা ও মতামত, যাদের আমি ইন্টারভিউ নিয়েছি, নিয়োগ দিয়েছি, গত পনের বছর ধরে পরিচালনা করেছি।

বইটা শারীরিক ভাষার ব্যাপারে শেষ কথাও নয়, বুকষ্টোরের অন্যন্য বইয়ের মত ম্যাজিক ফর্মূলাও এতে নেই, এর উদ্দেশ্য হল পাঠকদেরকে শারীরিক ভাষার আকার, ইঙ্গিত সম্পর্কে জানানো। যাতে এর মাধ্যমে তারা অন্য মানুষের সাথে খুব সহজে যোগাযোগ রক্ষা করতে পারে।

বইটি শারীরিক ভাষা ও অঙ্গভঙ্গির প্রতিটি অংশকে পৃথক ও পরীক্ষা করেছে। যদিও কিছু ভঙ্গিমা অন্যদের চেয়ে বিচ্ছিন্নভাবে প্রকাশ করা হয়।

নিচে বডি ল্যাংগুয়েজ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বডি ল্যাংগুয়েজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ চর্চা গ্রন্থ প্রকাশ
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 53.8 MB
প্রকাশ সালঃ 2019 ইং
বইয়ের লেখকঃ এলান পীস
অনুবাদকঃ ফারজানা রহমান শিমু


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন