ফরেক্স ট্রেডিং pdf বই ডাউনলোড

3

ফরেক্স ট্রেডিং pdf বই ডাউনলোড । কর্মসংস্থানের জন্য মানুষ যুগে যুগে বেছে নিয়েছে বিকল্প ব্যবস্থা। যেমন আমাদের দেশে মানুষ চাররির পাশাপাশি বাড়তি আয়ের জন্য ঝুঁকে পড়েছে শেয়ার ব্যবসায়। এমনকি অনেকে তাদের আয়েল প্রধান উৎস হিসেবে বেছে নিয়েছে শেয়ার ব্যবসাকে।

বাস্তবতা হলো শেয়ার মার্কেট যেহেতু দেশের রাজনৈতিক অর্থনৈতিক এবং দেশের অনেক মেজর সিদ্ধান্তের উপর নির্ভর করে, সেজন্য এখানে লাভের পাশাপাশি ঝুকিও অনেক বেশি। বাংলাদেশে একটি জনবহুল দেশ হওয়ার কারণে এদেশে বেকারত্বের হার ক্রমে বেড়েই চলছে। তাই এই বেকারত্ব হ্রাস করতে হলে আমাদের সকলকে সামনে এগিয়ে আসতে হবে।

বর্তমান সময়ে সারাবিশ্বটা আপনার কম্পিউটারের (ল্যাপটপ, নোটবুক) মধ্যে। কারণ ইন্টারনেটের মাধ্যমে সারাবিশ্বের যোগাযোগ আপনি যেকোন সংস্থান থেকে করতে পারেন। এর ফরে আজকে মানুষ ঘরে বসে তাদের অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছেন।

আর এজন্য আমাদের দেশের লোকদের অনেক টাকা খরচ করে বিদেশ যেতে হবে না। কারণ দেশে বসেই চাইলে তারা বিদেশের চেয়ে অনেক বেশি অর্থ দেশে উপার্জন করতে পারবে। আর এজন্য দরকার আপনার একটি ইন্টারনেট কানেকশন এবং কম্পিউটার।

দেশে বসে বৈদেশিক অর্থ উপার্জন করার অন্যতম একটি পদ্ধতি হচ্ছে ফরেক্স ট্রেডিং। এটি হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় (শেয়ার) মার্কেট এবং এটি অনেক নির্ভরশীল এবং ঝুঁকিহীন স্থান বৈদেশিক অর্থ উপার্জন করার জন্য। মূলত এটি হচ্ছে মুদ্রা কেনাবেচার বৃহত্তম বিশ্ববাজার।

আরও দেখুনঃ
ফরেক্স ট্রেডিং বই pdf ডাউনলোড
গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই ডাউনলোড

যদিও ফরেক্স শব্দটি বাংলাদেশে নতুন। শিগগিরই এটি সবার কাছে খুব আকর্ষণীয় হয়ে যাবে। আউটসোর্সিংয়ে আমরা যেমন অনেক পরে শুরু করেছি। যেখানে অন্যান্য দেশ আমাদের চেয়ে এগিয়ে আছে। ঠিক একই ভাবে এশিয়ার অনেক দেশে ফরেক্স মার্কেটের প্রসার ঘটিয়েছে।

ফরেক্স হচ্ছে ফরেন এক্সচেঞ্জ মার্কেট যার সংক্ষেপে ফরেক্স বা এফএক্স (FX) বা কারেন্সি মার্কেট বলা হয়। আমাদের দেশে যেমন শেয়ার মার্কেটে শেয়ার ক্রয়-বিক্রয় হয় কিন্তু ফরেক্স মার্কেটে বৈদেশিক মুদ্রা কেনা বেচা হয়। এখানে কোনদেশের মুদ্রা দিয়ে আপনি অন্যদেশের মুদ্রা ক্রয় করেছেন। এমনকি একদেশের মুদ্রা বিক্রি করে অন্যদেশের মুদ্রা ক্রয় করা। পৃথিবীর অন্যতম শেয়ার বাজার হচ্ছে নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জ কিন্তু ফরেক্স তার চেয়ে অনেকগুণ বড়। প্রায় ৪ ট্রিলিয়ন মার্কিন ডলার এর বেশি লেনদেন হয়। 

নিচে ফরেক্স ট্রেডিং pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফরেক্স ট্রেডিং pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জ্ঞানকোষ প্রকাশনী
বইয়ের ধরণঃ অনলাইনে ইনকাম
বইয়ের সাইজঃ 14.5 MB
প্রকাশ সালঃ 2012 ইং
বইয়ের লেখকঃ মোঃ মিজানুর রহমান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন