প্রতিপত্তি ও বন্ধুলাভ pdf বই ডাউনলোড

12

প্রতিপত্তি ও বন্ধুলাভ pdf বই ডাউনলোড । অপরের খুঁত ধরে লাভ নেই। ১৯৩১ সালের ৭ই মে তারিখের মত উত্তেজনাপূর্ণ মানুষ-শিকার নিউ ইয়র্কের ইতিহাসে আর ঘটেনি। কয়েক সপ্তাহ ধরে খুঁজাকুঝি করার পর পুলিশ অবমেষে এই দু’বন্দুকওয়ালা ক্রলিকে তার প্রেমিকার ঘরে পেয়ে চারদিক ঘিরে ফেলে। এই লোকটি ছিল খুনে – মদ বা সিগারেটে তার আসক্তি ছিল না।

ওয়েস্ট এন্ড অ্যাভিনিউ এর উপরতলায় এর লুকিয়ে থাকবার ঘর একশো। পঞ্চাশজন পুলিশ এবং গোয়েন্দা ঘিরে ফেলে। ছাদে গর্ত করে সেই গর্ত দিয়ে কাঁদুনে গ্যাস দিয়ে তাকে বার করে আনবার চেষ্টা করা হয়। অবশেষে পুলিশ আশেপাশের বাড়ীর উপর মেসিনগান বসিয়ে গুলি ছুড়তে আরম্ভ করে।

নিউইয়র্কের এই ভদ্রপল্লীতে এক ঘন্টারও বেশী সময় ধরে শোনা যায় মেশিন-গানের আর পিস্তলের গুলির আওয়াজ। ক্রলি একটা চেয়ারের উপর জিনিসপত্র স্তুপাকারে রেখে তার পেছন থেকে পুলিশকে অনবরত গুলি ছুড়ে চলে।

দশ হাজার লোক রোমাঞ্চিতভাবে এই যুদ্ধ দেখে – নিউইয়র্কের রাস্তায় এমন ঘটনা এর আগে ঘটেনি।

ক্রলিকে ধরবার পর পুলিশ কমিশনার মালরুণি বলেছিলেন যে, নিউিইয়র্কের ইতিহাসে সবচেয়ে পাপীদের দলে এর স্থান। তিনি আরও বলেছিলেন, “সামান্য একটা পালকের আওয়াজ শুনলেই এ গুলি করবে”।

কিন্তু দু’বন্দুকওয়ালা এই ক্রলির নিজের সম্পর্কে কি ধারণা ছিল? আমরা সেটা বলতে পারি। কারণ, পুলিশ যখন তার ঘরের দিকে লক্ষ্য করে গুলি ছুড়ছির তখন সে একটা চিঠি লিখছিল। আহত অবস্থায় সে লিখছিল এই চিঠি? চিঠিটা সে কোন ব্যক্তিকে লিখে নি।

আরও দেখুনঃ
ইট দ্যাট ফ্রগ pdf বই ডাউনলোড
রিচ ড্যাড পুওর ড্যাড pdf বই ডাউনলোড

যখন সে চিঠিটা লিখছিল তখন সে পুলিশের গুলিতে ক্ষতবিক্ষত। তার গা দিয়ে রক্ত ঝরছে – আর চিঠির পাতাতেও পড়েছে তার দাগ। এই চিঠিতে ক্রলি লিখেছিল, আমার এই কোটের আবরনের নীচে আছে একটি শ্রান্ত হৃদয় – শ্রান্ত কিন্তু দয়ালু – কাউকে সে ক্ষতি করবে না।

অথচ এরই ক’দিন আগে লংদ্বীপের এক রাস্তার ধারে একটি গাড়ীতে যখন ক্রলি বন্ধু-বান্ধবী নিয়ে হৈ হুল্লা করছিল, তখন হঠাৎ একটি পুলিশ সেখানে উপস্থিত হয়ে তাকে বলে, ”দেখি আপনার লাইসেন্স”?

নিচে প্রতিপত্তি ও বন্ধুলাভ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রতিপত্তি ও বন্ধুলাভ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাণী ভবন
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 60.1 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ ডেল কার্ণেগী

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন