পীড়াদায়ক মিষ্টি pdf বই ডাউনলোড

251

পীড়াদায়ক মিষ্টি pdf বই ডাউনলোড । দেশের মধ্যে ডায়াবেটিস রোগীর সংখ্যা ক্রমশঃ বৃদ্ধি পাওযার ফলে এটা একটা আতংকের কারণ হয়ে পড়েছে । বর্তমানে ফিলিপাইনে চল্লিশ লক্ষ ডায়াবেটিস রোগী আছে এবং এই সংখ্যাটা প্রতি সাত বছরে দ্বিগুণ হয়ে যাচ্ছে ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা যারা ডায়াবেটিস রোগকে এক বিশ্বব্যাপী প্রধান মহামারী বলে আখ্যা দিয়েছেন তাদের বিবরণে বলা হয়েছে যে সমগ্র বিশ্বে ১২ কোটি লোক ডায়াবেটিস মেলিটাস রোগে ভুগছে এবং এই সংখ্যা ২০২৫ সালে ২৫ কোটিতে গিয়ে পৌঁছাবে । ডায়াবেটিস মেলিটাস ধীরগতি ও নীরব হলেও এটা একটা নিষ্ঠুর ঘাতক ব্যধি ।

এটা এমন এক শ্রেণীর ব্যধির অন্তর্ভুক্ত যার ফিলিপাইন চিকিৎসক সম্প্রদায় নাম দিয়েছেন “সিন্ড্রোম এক্স্”। ডায়াবেটিস এখনও খুবই অজানা ও অনুমান করা এক রোগ । এটা হাটর্ের রোগ , পক্ষাঘাত , কিডনী অকেজো হওয়া , পুরুষত্বহীনতা বা অন্ধত্বের মত মারাত্বক জটিলতাকে আশ্রয় দান করতে পারে ।

আরও দেখুনঃ
ইসিজি ব্যাসিক নলেজ pdf বই ডাউনলোড
আপনার স্বাস্থ্য আপনারই হাতে pdf বই ডাউনলোড

বর্তমানে এই রোগটা মিশে যাচ্ছে এক অগ্রসরমান ভুক্তভোগীদের সমাজ ও বসে থাকতে অভ্যস্ত এক জীবনধারার মধ্যে । অধঃপতন নিয়ে আসা ব্যথি হিসেবে ডায়াবেটিস রোগকে সম্পূর্ণ সুস্থ করা না গেলেও জীবনধারার প্রতি সতর্ক মনোযোগ দিলে এটাকে নিয়ন্ত্রণে রাখা যায় ।

আর মাত্র একঘন্টার কিছু বেশী সময় বাকী আছে যখন ৩০ বছর বয়সের রোজার লি এর খেলার সময় হয়ে যাবে আর সে তার দুটি স্যান্ড উইচ ও এক গ্লাস কমলা লেবুর রসের মধ্যাহ্ন ভোজ শেষ করবে । শীগগীরই সে ষ্টেডিয়ামে গিয়ে তার এ সপ্তার দ্বিতীয় বড় ফুটবল খেলা খেলবে ।

রোজার তার খেলার সাথীদের সংগে মিলিত হয়ে নিজেকে প্রসারিত করে বলটাকে পায়ে পায়ে গড়িয়ে এবং ক্রীড়া শিক্ষকের সংগে খেলার কৌশলগুলি নিয়ে আলোচনা করে খেলার জন্য প্রস্তুত হোল । খেলার সময় এগিয়ে আসলে ঘোষক , খোলোয়াড়দের নাম ঘোষনা করলেন এবং রোজার সেন্টার ফরোয়ার্ড হিসেবে তার স্থান গ্রহণ করেন ণ রেফারি তার খেলা শুরুর বাশী বাজালেন ।

নিচে পীড়াদায়ক মিষ্টি pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পীড়াদায়ক মিষ্টি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পাঃ আর কে বিশ্বাস
বইয়ের ধরণঃ চিকিৎসা
বইয়ের সাইজঃ 7.66 MB
প্রকাশ সালঃ 1998 ইং
বইয়ের লেখকঃ মেরিলিন জনসন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন