পার্ল মেইডেন pdf বই ডাউনলোড

14

পার্ল মেইডেন pdf বই ডাউনলোড । মাঝরাত পেরিয়ে গেছে পুরো দুই ঘন্টা আগে, তারপরও সিরীয়া উপকূলের সিজারিয়ার বেশির ভাগ মানুষই জেগে; উৎসব চলছে শহরটায় । রোমানদের প্রত্যক্ষ আশীর্বাদে প্যালেস্টইনের ক্ষমতায় এসেছেন রাজা হেরড এগ্রিপা। তাদের তো খুশি রাখতেই হবে ।

গোটা সাম্রাজের শক্তিশালী সমস্ত যোদ্ধা, সেই সঙ্গে হাজার হাজার সৈনিক নিয়ে বিশাল এক বাহিনী গড়েছেন সম্রাট ক্লডিয়াস। সাময়িক অগ্রযাত্রার এই পর্যায়ে ওটা এসে পৌছেছে সিজারিয়ায়; তাদের সম্মানের এই উৎসব ।

সাগর পারের গোট সৈকত জুড়ে খাটানো হয়েছে অসংখ্য তাবু, তারপরও জায়গা হয়নি এই বিপুল সংখ্যক সৈন্যদের, এছাড়া উৎসবে যোগ দিতে দূর-দূরান্ত থেকে আসা বাড়তি লোকজন তো আছেই; জনসংখ্যার ভারে নাভিশ্বাস বেরিয়ে যাচ্ছে গোটা শহরের ।

সারাইখঅনগুলো ভরে গেছে বহু আগে, সুযোগ বুঝে সাধারণ বাসিন্দারা উপরি কামানোর ইচ্ছেয় নিজেদের বাড়িঘর ভাড়া দিতে শুরু করেছিল, সেগুলোতেও আর জায়গা নেই । বসার ঘর, করিডর, চিলেকোঠা আর ছাদ দখল শেষে বাগান পযন্ত পৌছেছে ভাড়াটেরা নবাগতরা এখন থাকছে রাস্তার পাশেও ।

আরও দেখুনঃ
বাংলাদেশী লোক চিকিৎসা pdf বই ডাউনলোড
শিশু পালন pdf বই ডাউনলোড

সূর্য ডোবার পর থেকে চঞ্চল হয়ে উঠেছে গোটা নগরী, যেন মৌমাছির চাক..ভরে গেছে গুঞ্জনে । রাত গভীর হতেই থেমেছে আনন্দোৎসব, বেহেড মাতালরা পড়ে রয়েছে এখানে সেখানে, আর আধ-মাতালরা যার যার থাকার জায়গায় ফিরতে ফিরতে আালেচনা করছে সারাদিনের আনন্দময় সার্কাস, মল্লযুদ্ধ, নাচ-গান এসব নিয়ে। চোখে ঘুম নেই তাদের,গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে পরদিনের জন্য ।

ছোট একটা পাহাড়ের উপরে সিজারিয়ার বন্দিশালা, আ্যাস্ফিথিয়েটারের খুব কাছে । ওখানে আটকে থাকা মানুষগুলোর প্রতিক্রিয়া অবশ্য বাকিদের চেয়ে একদমই এলাদা। গরাদ লাগানো জানালা দিয়ে ভেসে আসা হৈ-হুল্লোড়ের আওয়াজে মোটেই আনন্দিত হয় না ওরা,ভয় ও বিতৃষ্ণায় মুখ কুঁচকে ফেলে ।

কারণ উন্মাত্ত জনতাকে আনন্দ যোগাতে হয় । বন্দিশালার একটা অংশে আছে মেলফ্যাক্টর বা অসৎকর্মী নামে পরিচিত একশোর মত ইহুদি। বিভিন্ন রাজনৈতিক অপরাধের অভিযোগে আটক করা হয়েছে । তাদেরকে লড়তে হয় আরেক অংশে আটক হয়ে থাকা একদল বেদুঈনের সঙ্গে ।

নিচে পার্ল মেইডেন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পার্ল মেইডেন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 17.1 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হেনরি রাইডার হ্যাগার্ড
অনুবাদঃ ইসমাইল আরমান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন