পাগলা গণেশ pdf বই ডাউনলোড

24

পাগলা গণেশ pdf বই ডাউনলোড । মাধ্যাকর্ষণ প্রতিরোধকারী মলম আবিষ্কার হওয়ার পর থেকে পৃথিবীতে নানারকম উড়ান যন্ত্র আবিষ্কারের একটা কুব হিড়িক পড়ে গেছে। কেউ ডাইনীদের বাহন ডাণ্ডাওলা ঝাঁটার মতো, কেউ নারদের ঢেঁকির মতো, কেউ কার্পেটের মতো, কেউ কার্তিকের বাহন ময়ূরের মতো উড়ান যন্ত্র আবিষ্কার করে তাতে চড়ে বিষয়কর্মে যাতায়ত করছে।

আকাশে তাই সব সময়েই নানারকম জিনিস উড়তে দেখা যায়।
এমনকি কৃত্রিম পাখনাওলা মানুষকে।

সালটা ৩৫৮৯। ইতিমধ্যে চাঁদ, মঙ্গল এবং শুক্রগ্রহে মানুষ ল্যাবরেটরি স্থাপন করেছে, সূর্যের আরও দুটি গ্রহ আবিষ্কৃত হয়েছে এবং জানা গেছে আর কোনও গ্রহ নেই, মহাকাশের নক্ষত্রপুঞ্জের দিকে হাজার হাজার মানুষ আলোর চেয়েও গতিবেগসম্পন্ন মহাকাষযানে রওনা হয়ে গেছে েএক দেড়শো বছল আগে থেকে এবয় এখনও অনেকে যাচ্ছে। কাছেপিঠে যারা গেছে তাদের ফেরার সময় হয়ে এল। তবে সেটা এক মিনিট পর না একশো বছল পর তা জানবার উপায় নেই।

তা বলে পৃথিবীর মানুষেরা হল ছাড়েনি।

সেই এক দেড়শো বছরে আগে যারা জন্মেছিল তারা সকলেই সশরীরে বর্তমান। আজকাল পৃথিবীতে মানুষ মরে না। যারা মহাকাশে গেছে তারা ফিরে এসে সেই আমলের লোকেদের দেখতৈ পাবে। তবে সব মানুষই বেঁচে আছে বলে নতুন মানুষের জন্মও আর হচ্ছে না। গত দেড়শো বছরের মধ্যে কেউ পৃথিবীতে শিশুর কান্না শোনেনি।

আরও দেখুনঃ
মোসাদ চক্রান্ত pdf বই ডাউনলোড
লাভ অ্যাট আর্মস pdf বই ডাউনলোড

এদিকে ঘরে মানুষ এত বেশি বিজ্ঞান নিয়ে বুঁদ হয়ে আছে যে, প্রতিঘরের প্রত্যেকেই কোনও না কোনও বিজ্ঞানের বিজ্ঞানী। বিজ্ঞান ছাড়া অন্য কোনও চর্চাই নেই। কবিতা, গান, ছবি আঁকা, কথাসহিত্য, নাটক, সিনেমা এসব নেয় কেউ মাথাই ঘামায় না। ওসব অন্যবশ্যক ভাবাবেগ কোনও কাজেই লাগে না।

খামোখা সময় নষ্ট।
খেলাধুলোর পাটও চুকে গেছে।
অলিম্পিক উঠে গেছে। বিশ্বকপ বিলুপ্ত। আছে শুধু বিজ্ঞান আর বিজ্ঞান।

পূর্ণিমার চাঁদ দেখলে, কোকিলের ডাক শুনলে বা পলাশ ফুল ফুটলে কেউ আর আহা উহু করে না। বর্ষাকলের বৃষ্টি দেখলে কারও মন আর মেদুর হয় না। ওগুলোকো প্রাকৃতিক কার্যকারণ হিসেবেই দেখা যায়।
গোলাপ ফুলের সৌন্দর্যের চেয়ে তার অ্যানালাইসিসটাই বেণি জরুরী।

নিচে পাগলা গণেশ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পাগলা গণেশ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দেজ পাবলিশিং
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 14.6 MB
প্রকাশ সালঃ 2005 ইং
বইয়ের লেখকঃ শীর্ষেন্দু মুখোপাধ্যায়


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন