নীল পাহাড় pdf বই ডাউনলোড

116

নীল পাহাড় pdf বই ডাউনলোড । চাঁদটা ঢুবে গেছে কিছুক্ষণ আগে। বাঁশের বেড়ার ফাঁক দিয়ে আর জোছনা ঢুকছে না। রাতজাগা পশুপাখিগুলোও এখন জেগেনেই। একটু পরেই ভোরের আলো ফুটবে। সেই আলো মানিক দেখতে পারবে কিনা জানেনা সে।

গহীন পাহাড়ে শুধুমাত্র এই সময়টাতেই সব কিছু শান্ত থাকে। বাতাসও কেমন যেন ক্লান্ত হয়ে যায়। গাছের পাতায় সুড়সুড়ি দেয় না। খিলখিল করে হেসে ঢলে পড়ে না পাতাগুলো। অজানা পাখিরাও কোলাহল কারে না। শিকারি জন্তুর ভয়ে আর্তনাদ করে না শিকারেরা। মানিক কান পেতে আছে, চোখ মেলে আছে।

যাওয়ার আগে যা পারে সব চোখ ভরে দেখে নিতে চায়। সব শব্দ শুনে নিতে চায়। কিন্তু এই ঘুটঘুটে অন্ধকারে একটুও আলোর রেখা অবশিষ্ট নেই। পৃথিবীটাও হঠাৎ করে যেন বোবা হয়ে গেছে। তাকে বিদায় দেয়ার আগে হয়তো আর মায়া বাড়াতে চায় না। মানিক অপেক্ষা করছে তার হত্যাকারীদের পদশব্দের জন্য।

আরও দেখুনঃ
জার্মান ভাষা শিক্ষা A1 pdf বই ডাউনলোড
দেবযান pdf বই ডাউনলোড

বাঁশের সিঁড়িতে মচমচ শব্দটা হয়তো শ্রুতিমধূর হবে। সে একটু শ্রুতিমধূর শব্দের জন্য কাঙাল হয়ে আছে। তাকে পাহারা দেয়ার জন্য যেই লোকটাকে রাখা হয়েছিল সে তার কাজে ইস্তফা দিয়ে এখন নাক ডাকছে। মরার আগে নাক ডাকার শব্দ শুনে মরতে চায় না মানিক।

মানিকের হাত-পা বাঁধা আছে, যদিও হাত-পা বাঁধার প্রয়োজন ছিল না। ঘুমন্ত পাহারাদারের চোখ ফাঁকি দিতে পারলেও পাহাড়কে ফাঁকি দেয়া তার পক্ষে সম্ভব না। তার পায়ের জখমটা এখনো টাটকা। রক্তগুলো জমাট বেঁধে কালচে হয়ে গেছে। মাথার পেছনের দিকটাতে চুলগুলো জট পাকিয়ে গেছে জমাট বাঁধা রক্তে।

মানিক নিজের হাতের মুঠোতে শক্ত করে ধরে রাখা চিঠিটি খুলল। এই চিঠিটি সে এর আগে হয়তো কয়েক শত বার পড়েছে, মনে মনে পড়েছে হয়তো হাজার বার। প্রতিটি শব্দ, প্রতিটি অক্ষরের বাঁক তার মুখস্থ। তাই অন্ধকারে চিঠিটি পড়তে তার অসুবিধা হলো না। সারাজীবন যে প্রশ্নের উত্তর খুঁজেছে সে তা এই চিঠিতে আছে। সেউ উত্তরটা তার পছন্দের নয়। তারপরও উত্তর আছে। চিঠিটা যতবার পড়েছে ততবার সে কেঁদেছে, স্বস্তিতে, কষ্টে কিংবা অপারগতায়।

একটা দিনের জন্য যদি সে মুক্তি পেত তবে এই মৃত্যুটাও হয়তো অনেক স্বস্তির হতো।

নিচে নীল পাহাড় pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নীল পাহাড় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ কাকলী প্রকাশনী
বইয়ের ধরণঃ অ্যাডভেঞ্চার
বইয়ের সাইজঃ 2.65 MB
প্রকাশ সালঃ 2015 ইং
বইয়ের লেখকঃ ওবায়েদ হক


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন