নিজে বাঁচুন পরিবার বাঁচান pdf বই ডাউনলোড

6

নিজে বাঁচুন পরিবার বাঁচান pdf বই ডাউনলোড। আল্লাহ!র বাণী- হে ঈমানদারগণ! আল্লাহকে যেমন ভয় করা উচিত, ঠিক তেমনিভাবে ভয় করতে থাক এবং অবশ্যই মুসলমান না হয়ে মৃত্যুবরণ করো না। {সূরা আলে ইমরান: ১০২} আবার অর্থাৎ]- হে মানবসমাজ! তোমরা তোমাদের পালনকর্তাকে ভয় কর, যিনি তোমাদেরকে এক ব্যক্তি থেকে সৃষ্টি করেছেন এবং যিনি তার থেকে তার সঙ্গিনীকে সৃষ্টি করেছেন; আর বিস্তার করেছেন তাদের দুজন থেকে অগণিত পুরুষ ও নারী।

আর আল্লাহকে ভয় কর, যার নামে তোমরা একে অপরের নিকট যাঞ্ছা করে থাক এবং আত্মীয়-জ্ঞাতিদের ব্যপারে সতর্কতা অবলম্বন কর। নিশ্চয় আল্লাহ তোমাদের ব্যাপারে সচেতন রয়েছেন। (সূরা নিসা: ১) আবার অর্থাৎ- হে মুমিনগণ! আল্লাহকে ভয় কর এবং সঠিক কথা বল। তিনি তোমাদের আমল-আচরণ সংশোধন করে দিবেন এবং তোমাদের পাপসমূহ ক্ষমা করবেন। যে কেউ আল্লাহ ও তার রাসূলের আনুগত্য করে, সে অবশ্যই মহা সাফল্য অর্জন করবে। [সূরা আহযাব:৭০-৭১]

আরও ইসলামিক বই দেখুনঃ

আল্লাহ তাআলা আমাদেরকে যে-সকল পার্থিব নেয়ামতদানে ধন্য করেছেন, তন্মধ্যে অন্যতম ও শ্রেষ্ঠতর হচ্ছে-পরিবার-পরিজন ও সন্তানাদির নেয়ামত। বলাবাহুল্য- যেকোনো নেয়ামতের ক্ষেত্রেই কর্তব্য হচ্ছে নেয়ামতদাতার কৃতজ্ঞতা ও শোকর আদায় করা। পাশাপাশি উক্ত নেয়ামতকে ঠিক সেভাবেই গ্রহণ ও ব্যবহার করা, যেভাবে নেয়ামতদাতা আদেশ করেছেন, যে পন্থা ও পদ্ধতি তিনি অনুমোদন করেছেন।

নব্বই বছর বয়সী এক ভদ্রলোক বহুতল বিশিষ্ট প্রাসাদ নির্মাণ করছেন। প্রতি মুহুর্তে তিনি কাজের তদারকী করেন। আপনি গিয়ে যদি তাকে জিজ্ঞেস করেন, চাচা! এই ভবনটি কতদিন টেকসই হবে? জওয়াবে তিনি বললেন,ম যে মানের রড-সিমেন্ট দিলাম, ইনশা আল্লাহ দুই-তিনশ বছরে কিছু হবে না।

আপনি যদি আবার জিজ্ঞেস করেন, আচ্ছা, আপনার তো বয়স মোটামুটি বেশ হয়েছে। এখন এত বিশাল প্রাসাদ কার জন্য নির্মাণ করছেন। জওয়াবে তিনি বলবেন, আমার তো সময় শেষ হয়ে গেছে। আমি এর নির্মাণ শেষ হওয়া দেখে যেতে পারব কি না, তাও বলতে পারছি না। এটা করছি ছেলেপিলের জন্য। আমার মৃত্যুর পর ওরা যাতে দু’দন্ড সুখে থাকতে পারে, সেজন্য। আমার মৃত্যুর পর ওদের কী হবে. সেটাই তো ভাবি সবসময়।

আজ বেশিরভাগ মুসলমানের অবস্থা এমনই। সন্তানের দুনিয়াবী সুখসমৃদ্ধির চিন্তায় সবাই বিভোর। অথচ মুসলমানদের দুনিয়ায় আগমন আখেরাতের প্রস্তুতির জন্য। আমার মৃত্যুর পর আমার কী অবস্থা হবে এবং সন্তানাদির মৃত্যুর পর তাদের কী অবস্থা হবে? এটাই হচ্ছে মুসলমানদের প্রকৃত ভাবনা। কিন্তু আমরা সেকথা ভুলে গেছি। আরও পড়তে চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে নিজে বাঁচুন পরিবার বাঁচান pdf  বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নিজে বাঁচুন পরিবার বাঁচান pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   হুদহুদ প্রকাশন  
বইয়ের ধরণঃ    ইসলামিক 
বইয়ের সাইজঃ  32.6  MB 
প্রকাশ সালঃ   ২০১৮
বইয়ের লেখকঃ    শায়খ মুহাম্মাদ সালেহ আল-মুনাজ্জিদ 
অনুবাদকঃ  মুফতী মুহাম্মাদ মামুনুর রশীদ 

RELOAD THIS PAGE after disable adBlock. ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।