নিঃসঙ্গতার একশ বছর pdf বই ডাউনলোড

959

নিঃসঙ্গতার একশ বছর

নিঃসঙ্গতার একশ বছর pdf বই ডাউনলোড। বহু বছর পর, ফায়ারিং স্কোয়াডের সামনে দাড়িয়ে, কর্নেল অরেলিয়ানো বুয়েন্দিয়ার মনে পড়ে যাবে সেই দুর বিকেলের কথা, যেদিন তাকে সঙ্গে নিয়ে বরফ আবিস্কার করেছিল তার বাবা।

প্রাগৈতিহাসিককালের ডিমের মতো সাদা, প্রকান্ড আর মসৃণ সব পাথরের একটা প্রান্তরের পাশ দিয়ে বয়ে গেছে কাকচক্ষু জলের এক নদী, তারই তীরে রোদে শুকনো ইটের তৈরি কুড়িটি বাড়ির এক গ্রাম তখন মাকোন্দা।

আরও দেখুনঃ দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই ডাউনলোড

জগৎ এমনই আনকোরা যে মেলা জিনিসেরই নেই কোনো নাম,ওগুলো দেখাতে হলে আঙ্গুল তাক করে বুঝিয়ে দিতে হয়। ফি-বছর মার্চ মাসে, টটাফাটা জামা-কাপড় পরা- উস্কোখস্কো চেহারার এক দল জিপসি এসে তারঁ খাটায় গ্রামের কাছে, বাশী আর খোল করতালের তুমুল হল্লা তুলে দেখিয়ে বেড়াতে নিত্য নুতন যতো আবিস্কার।

প্রথমবার আনে তারা চুম্বক। মেলকিয়াদেস বলে নিজের পরিচয় দিয়ে, বেয়াড়ারকমের দাড়ি-গোঁফ আর সরু লিকলিকে হাতের এক দশাসই জিপসি শুরু করে তার-নিজের ভাষায় মেসিদোনিয়ার বুজুর্গ আলকিমিয়াবিদদের অষ্টমাশ্চর্যর এক গণপ্রদর্শনী। ধাতব দুই পিন্ড টানতে টানতে বাড়ি বাড়ি যায় লোকটা, আর তাজ্জব হয়ে সবাই দেখে গামলা কড়াই।

আরও দেখুনঃ দ্যা সার্জন pdf বই ডাউনলোড

আংটা আর কাসাঁরিগুলো সব যার যার জায়গা থেকে হুড়মুড়িয়ে নেমে আসছে, আর বেরিয়ে আসার চেষ্টায় থাকা-ইস্ক্র-পেরেকের হতাশায় কড়িকাঠ উঠছে ক্যাচকেচিয়ে, এমনকি বহু দিন আগে বেপাত্তা হয়ে যাওয়া জিনিসগুলো পর্যন্ত যেখানে সবচেয়ে বেশি খোঁজা হয়েছিলতাদের ঠিক সেখান থেকেই বেরিয়ে এসে মেলকিয়াদেসের জাদুর লোহার পেছন পেছন ছুটছে তুলকালাম ডামাডাল সৃষ্টি করে।

কর্কশ গলায় জিপসি ঘোষণা করে, সব জিনিসেরিই আলাদা আলাদা প্রাণ আছে। এ-হচ্ছে স্রেফ ওগুলোর আত্মাকে জাগিয়ে তোলার ব্যাপার। যার লাগামছাড়া কল্পনার কাছে সবসময়ই হার মেনে যেতো প্রকৃতির খামখেয়াল। এমনকি হার মেনে যেতো অলৌকিক ব্যাপার-স্যাপার আর ভেলকিবাজি, সেই হোসে আর্কাদিও বুয়েন্দিয়ার কাছে মনে হয়, অকেজো এই আবিস্কারটা কাজে লাগিয়ে পেটের ভেতর থেকে সব আনা যেতে পারে। 

আরও দেখুনঃ দ্য লাস্ট ওরাকল pdf বই ডাউনলোড

নিচে নিঃসঙ্গতার একশ বছর pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নিঃসঙ্গতার একশ বছর pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ সন্দেশ প্রকাশনী 
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 13.0 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ গাব্রিয়েল গার্সিয়া মার্কেস
বইয়ের অনুবাদঃ জী এইচ হাবিব


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন