দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই ডাউনলোড

33

দ্য স্কারলেট পিম্পারনেল

দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই ডাউনলোড। ফ্রান্সের অভিজাত সম্প্রদায়ের লোকজন সাধারণ মানুষের ওপর কয়েকশো বছর ধরে অত্যাচার চালানোর পর এল ফরাসি বিপ্লব। এই বিপ্লবের পরে জনগণ রাজা এয়োদশ লুই এবং তারঁ চ্যালা চামুন্ডাদের উৎখাত করে দেশের শাসনভার নিজেদেরই হাতে নিয়ে নিল।

প্রত্যেক অভিজাতই তখন সাধারণ মানুষের চোখে বিশ্বাসঘাতক। এবং হবে না-ই বা কেন? মানুষ মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করেছে, অনাহারে থেকেছে; আর ওদিকে অভিজাতরা তাদেরই মাথায় কাঠাঁল ভেঙ্গে খেয়েছে, ফুর্তি করেছে।

আরও দেখুনঃ দ্যা সার্জন pdf বই ডাউনলোড

এখন অভিজাতদের সপিরিবারে ঢোকানো হয়েছে জেলে। বিচারের পর কল্লা নেয়া হচ্ছে গিলোটিনে। লোকজন প্রতিদিন প্যারিসের বাজারে জমায়েত হয়, সারা দিনে কজনের মাথা কাটা পড়ল গুণে মজা পায়। নিধনযজ্ঞ চলে প্রায় সারাদিনই। ফলে প্রতিদিনই কাটা মাথার সংখ্যা বাড়তে লাগল।

রাজা এবং রাণীর মাথা কাটার আগ পর্যন্ত চলতেই থাকবে ঘ্যাঁচাৎ ঘ্যাঁচাৎ মুন্ডু কর্তন। অভিজাতদের অনেকেই ফ্রান্স থেকে পালানোর জন্যে প্রাণপণ চেষ্টা করছে। সেও আরেক মজা। প্রতিদিন বিকেলে সবকটা গেট বন্ধ হয়ে যায়। ব্যবসায়ীদের ঘোড়ার গাড়িগুলো বিভিন্ন ব্যারিকেড পেরিয়ে চলে যাওয়ার আগে কোন কোন অভিজাত শহর থেকে বেরনোর জন্যে মরিয়া চেষ্টা চালায়।

আরও দেখুনঃ দ্য লাস্ট ওরাকল pdf বই ডাউনলোড

পুরুষ মানুষ নারীর ছদ্মবেশ নেয়, নারী নেয় পুরুষের ছদ্মবেশ। ছোট ছোট ছেলেমেয়েরা ভিখিরি সাজে। সাধারণ মানুষ খুব আমোদ পায় এতে । কাউন্ট, মারকুইস এমনকি ডিউকরাও এভাবে ফ্রান্স থেকে পালিয়ে ইংল্যান্ড, হল্যান্ড বা অস্ট্রিয়ায় যাওয়ার চেষ্টা করে। সেখানে পৌছেই সেনাবাহিনী গঠনে মন দেয় তারা। উদ্দেশ্য, ফ্রান্সকে আবার দখল করে রাজা রাণীকে মুক্ত করা।

তবে অধিকাংশ ক্ষেত্রেই ধরা পড়ে যায় তারা। পশ্চিম গেটের সার্জেন্ট বিবটের এজন্যে খুব খ্যাতি। নিখুঁত ছদ্মবেশেও তার চোখ এড়িয়ে পালানোর জো নেই। ইদুঁরের প্রতি বেড়ালের যে দৃষ্টি, শিকারের দিকে বিবটেরও সেই একই শূণ্য দৃষ্টি। শিকারকে নিয়ে খেলতে ভালবাসে সে। 

আরও দেখুনঃ মধ্যবিত্ত pdf বই ডাউনলোড

নিচে দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকশনী 
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 4.63 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ ব্যারোনেস ওর্কজি
বইয়ের অনুবাদঃ কাজী শাহনূর হোসেন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন