দ্য সিক্রেট অফ দ্য ড্রুইডস pdf বই ডাউনলোড

19

দ্য সিক্রেট অফ দ্য ড্রুইডস pdf বই ডাউনলোড । জুলিয়াস সিজার তার সেনাপতির সাথে কথা বলছেন। বিরক্তিতে চেহারা কুঁচকে আছে তার। সেনাপতি দুঃসংবাদ নিয়ে এসেছে-সিজারের পালানোর রাস্তা নাকি বন্ধ হয়ে গিয়েছে। সিজারের সব মূল্যবান সামগ্রী সম্বলিত জাহাজটা যখন অবরোধকারীদের চোখ ফাঁকি দিয়ে পালালো, তখন থেকেই অবরোধকারী মিশরীয়রা সর্বাত্মকভাবে চেষ্টা করছিল যাতে উনি এশিয়া মাইনরে সাহায্য চেয়ে দূত পাঠাতে না পারেন। আস সে চেষ্টায় তারা সফল হয়েছে।

ফাঁদে আটকে গিয়েছেন সিজার।
একজন সাধারণ মানুষের সাথে এমনটা হলে এতক্ষণে সে নিজের ভাগ্যকে শাপ-শাপান্ত শুরু করতো। গৃহযুদ্ধের মাঝে মাত্র ৩২০০ পদাতিক আর ৮০০ অশ্বারোহী দিযে গড়া খর্বশক্তির দুটো বাহিনি নিয়ে মিশরে আক্রমণ করাকে নিজের নির্বুদ্ধিতা ভেবে আফসোস করতো। আর তার প্রতি খেয়াল না রাখার জন্যে আর মিশরীয়দের তার উপর পেরে উঠতে দেওয়ার জন্যে দেবতাদের নিন্নদা করা শুরু করতো।

কিন্তু সিজার কোনো সাধারণ মানুষ নন। আর এই অবরোধ বরং তার উপকারই করছে, এমনকি পুরো অবরোধটাই ছিলো অনেকটা সৌভাগ্য স্বরূপ। এজ্য বরং সিজারের দেবতাদের ধন্যবাদ দেওয়া উচিৎ।

আরও দেখুনঃ
আলোয় ছায়ায় pdf বই ডাউনলোড
দগ্ধ দিনের গল্প pdf বই ডাউনলোড

সেনাপতির কথা শেষ হওয়ার আগ পর্যন্ত সিজার ধৈর্যধরে অপেক্ষা করলেন। লোকটার কথাতেই বোঝা গেল সে মারাত্মক দুঃশ্চিন্তা করছে। তবে কণ্ঠে ভয়ের ছোঁয়া নেই। একজন রোমান কখনো কিছুতে ভয় পায় না। তবে দুঃশ্চিন্তা হতেই পারে। পরিস্থিতি সম্পূর্ণ এখন তাদের প্রতিকূলে। সিজার এখন কি করবেন?

সেনাপতির কথা শেষ হওয়ার পরেও সিজার কিছু বললেন না। যা বলবেন সেটার প্রতি গুরুত্ব বাড়ানোর জন্যই এই নিরবতা।

মিশরীয়রা এখনও সবগুলো জাহাজ বের করেনি – সিজার বললেন। “জিনিয়াসের অধীনের পঞ্চাশটা জাহাজ বন্দরে ফিরে গিয়েছে। এখনও সেখানেই আছে।”। বলে সিজার জানালার দিকে ইঙ্গিত করলেন। মিশরীয়দের জাহাজ ওদিকে নোঙ্গর করা।

“আপনার দেওয়অ তথ্য অনুযায়ী আরো বাইশটা জাহাজ ওগুলোর সাথে যোগ দিয়েছে। তার মানে ওরা চাচ্ছে যাতে বাহাত্তরটা জাহাজই একদম রেডি থাকে।” কথাটা বলে বিরতি নিলেন সিজার।

“আপনি কি করবেন শোনেন,” সিজার আবার শুরু করলেন। তারপর কি কি করতে হবে বললেন। রোমান সৈন্যরা জায়গামতো অবস্থান নিয়ে লুকিয়ে থাকবে, তারপর সুযোগ পাওয়া মাত্র জাহাজ আর ঘাটে আগুন লাগিয়ে দিবে।

নিচে দ্য সিক্রেট অফ দ্য ড্রুইডস pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্য সিক্রেট অফ দ্য ড্রুইডস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রোদেলা প্রকাশনী
বইয়ের ধরণঃ অ্যাডভেঞ্চার
বইয়ের সাইজঃ 12.1 MB
প্রকাশ সালঃ 2017 ইং
বইয়ের লেখকঃ ক্রিস্টোপার সি ডয়েল
অনুবাদঃ অসীম পিয়াস


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন